শিরোনাম
◈ আজ আঘাত হানতে পারে রেমাল: জ্বলোচ্ছাসের ঝুঁকিতে সাতক্ষীরা খুলনা বাগেরহাট ◈ ঘূর্ণিঝড়ের কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা স্থগিত ◈ ঠাকুরগাঁওয়ে ‘স্বর্ণের সন্ধান পাওয়া’সেই ইটভাটায় ১৪৪ ধারা জারি ◈ গুজরাটে গেমিং জোনে ভয়াবহ আগুন, নিহত ২৭ ◈ বাংলাদেশের স্বাস্থ্য খাতে বিপুল সহযোগিতার আশ্বাস দিয়েছেন হু’র মহাপরিচালক ◈ শেষ টি-টুয়েন্টিতে যুক্তরাষ্ট্রকে ১০ উইকেটে হারাল বাংলাদেশ ◈ ঘূর্ণিঝড় রেমাল: মোংলা-পায়রায় ৭ নম্বর সংকেত ◈ বেনজীর আহমেদের সম্পদ জব্দের প্রক্রিয়া শুরু ◈ গভীর নিম্নচাপটি ঘূর্ণিঝড় রেমালে পরিণত: বিডব্লিউওটি ◈ উপকূলীয় এলাকায় লঞ্চ চলাচল বন্ধের নির্দেশ

প্রকাশিত : ০৯ এপ্রিল, ২০২৪, ০৩:০৮ রাত
আপডেট : ১০ এপ্রিল, ২০২৪, ১০:৪৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নির্বাচনের সময় পিটার হাস গা ঢাকা দেননি: মার্কিন স্টেট ডিপার্টমেন্ট

সালেহ্ বিপ্লব: [২] দিল্লির থিংক ট্যাংক ‘অবজার্ভার রিসার্চ ফাউন্ডেশনে’ গত ২৮ মার্চ নিজের বইয়ের মোড়ক উন্মোচন করেন ভারতের শীর্ষ কূটনীতিক ও বাংলাদেশে ভারতের সাবেক হাইকমিশনার পিনাক রঞ্জন চক্রবর্তী। 

[২.১] অনুষ্ঠানে তিনি বলেন, আমি নিশ্চিতভাবে বলতে পারি; বাংলাদেশে ৭ জানুয়ারির নির্বাচনের আগে ভারতের পক্ষ থেকে কড়া বার্তা দেওয়া হয়েছিলো যুক্তরাষ্ট্রকে। যার পরিণতিতে ঢাকায় মার্কিন রাষ্ট্রদূত, যিনি তার কিছু দিন আগেও অমুক বিএনপি নেতাকে দাওয়াত দিয়ে বাড়িতে ডেকে আনছিলেন বা তমুক বিএনপি নেতার বাসায় গিয়ে হাজির হচ্ছিলেন- তাকে আর ভোটের সময় দেখাই গেল না! কোথায় যে তিনি গা ঢাকা দিলেন সেটা তিনিই জানেন!

[৩] তবে পিনাক রঞ্জন চক্রবর্তীর এমন মন্তব্যকে আমলে নেয়নি যুক্তরাষ্ট্র। সোমবার স্টেট ডিপার্টমেন্টের নিয়মিত ব্রিফিংয়ে রাষ্ট্রদূত পিনাক রঞ্জনের এমন মন্তব্যের বিষয়ে জানতে চান বাংলাদেশী সাংবাদিক মুশফিকুল ফজল আনসারী। 

[৩.১] সত্যি কি তাই ঘটেছিলো, উত্তরের শুরুতে হাস্যরসের সঙ্গে এ কথা বলেন মার্কিন স্টেট ডিপার্টমেন্টের মুখপাত্র ম্যাথিউ মিলার। এরপর বলেন, নয়াদিল্লিতে বইয়ের মোড়ক উন্মোচনের সবগুলো অনুষ্ঠান আমি ফলো করিনা। তবে উত্তর হচ্ছে- না, এটা সঠিক নয়।

[৩.২] এসময় এপি’র করেসপন্ডেট ম্যাথিউ লি জানতে চান, কেনো ফলো করছেন না? জবাবে মিলার বলেন, আমার আরও অনেক বিষয় পড়ে রয়েছে। যেগুলো নিয়ে ব্যস্ত থাকাটা ভালো মনে করি। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়