শিরোনাম

প্রকাশিত : ০৫ মার্চ, ২০২৪, ০২:০৫ দুপুর
আপডেট : ০৬ মার্চ, ২০২৪, ০৪:১৯ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইসরায়েলি সেনাবাহিনীতে ক্ষোভ, হাগারিসহ বহু সেনা কর্মকর্তার পদত্যাগ

সাজ্জাদুল ইসলাম: [২] ইসরায়েলের সেনাবাহিনীর মুখপাত্র ড্যানিয়েল হ্যাগারিসহ দলের কয়েকজন উচ্চপদস্থ কর্মকর্তা পদত্যাগ করেছেন। ইসরায়েলি সংবাদমাধ্যম চ্যানেল-১৪ রোববার এ তথ্য জানিয়েছে।

[৩] সংবাদমাধ্যমটি জানিয়েছে, ড্যানিয়েল হ্যাগারির সেকেন্ড ইন কমান্ড মোরান কাটজসহ আরও কয়েকজন উচ্চপদস্থ কর্মকর্তা গাজা যুদ্ধের কারণে নিজেদের পদত্যাগপত্র জমা দিয়েছেন। সূত্র : আনাদোলু

[৪] পদত্যাগকারী কর্মকর্তাদের মধ্যে রয়েছেন জেনারেল রিচার্ড হেসিট।  তিনি ইসরায়েলি সেনাবাহিনীর বিদেশি সংবাদমাধ্যমের মুখপাত্রের দায়িত্বে ছিলেন। গাজা যুদ্ধ এবং এটি সংঘটিত করা নিয়ে ইসরায়েলি সরকার ও সেনাবাহিনীর মধ্যে বিরাজমান ফাটল সাম্প্রতিক সময়ে প্রকাশ পেয়েছে। বিশেষ করে যুদ্ধ শেষে গাজায় কি হবে তা নিয়ে ইসরায়েলি সরকারের পরিকল্পনা নিয়ে খুশি নয় সেনাবাহিনী।

[৫] গত ৭ অক্টোবর দখলদার ইসরায়েলের বিভিন্ন অবৈধ বসতি লক্ষ্য করে আক্রমণ চালায় হামাস। ওই হামলার পরপরই গাজায় নির্বিচার নৃশংস  হামলা ও গণহত্যা চালাতে শুরু করে ইসরায়েলি সেনারা।

[৬] হামলায় নিহত হয়েছেন গাজার অন্তত ৩০৫৩৪ ফিলিস্তিনি নিহত এবং আহত হয়েছেন আরও অন্তত ৭১৯২০ জন। ইসরায়েলি  হামলায় বর্তমানে গাজার ৮৫ শতাংশ মানুষ বাস্তুচ্যুত হয়ে পড়েছেন। এছাড়া ভয়াবহ খাদ্য সংকটেও পড়েছেন উপত্যকাটির লাখ লাখ মানুষ। প্রয়োজনীয় খাবার না পাওয়ায় গাছের পাতা, পশুপাখির খাবার এমনকি ঘোড়া জবাই করে খাচ্ছেন তারা। সম্পাদনা: ইকবাল খান

এসআই/আইকে/এইচএ

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়