শিরোনাম

প্রকাশিত : ২২ জুন, ২০২২, ০৫:৪৫ বিকাল
আপডেট : ২২ জুন, ২০২২, ০৫:৪৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

করোনায় আরও ১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১৩৫ জন

নোভেল করোনা ভাইরাস

শাহীন খন্দকার: গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় একজনের মৃত্যুসহ সর্বমোট মৃত্যুর সংখ্যা দাড়িঁয়েছে ২৯ হাজার ১৩৪ জন। এসময়ে নতুন করে শনাক্ত হয়েছে ১ হাজার ১৩৫ জনের দেহে।

এছাড়া এপর্যন্ত শনাক্ত হয়েছে ১৯ লাখ ৫৯ হাজার ২০৯ জনের। শনাক্তের হার ১৩ দশমিক ৩০ শতাংশ। বুধবার (২২ জুন) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১২২ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬ হাজার ১০৫ জন। একদিনে নমুনা সংগ্রহ করা হয়েছে ৮ হাজার ৫৫২ জনের মধ্যে পরীক্ষা করা হয়েছে ৮ হাজার ৫৩৬ জনের নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৩ দশমিক ৩০ শতাংশ।

মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ২৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৯ শতাংশ। ২৪ ঘণ্টায় মৃত একজন পুরুষ, তার বয়স ৫১-৬০ বছরের মধ্যে এবং তিনি সিলেট বিভাগে নিজ বাড়িতে মারা যান।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ২৫ জন এবং আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৫জন। এ পর্যন্ত মোট আইসোলেশনে এসেছেন ৪ লাখ ৪৪ হাজার ৭৭ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ৪ লাখ ১৪ হাজার ৭৩৩ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ২৯ হাজার ৩৪৪ জন।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। ২০২১ সালের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়