শিরোনাম
◈ রমজানে নিত্যপণ্যের সাপ্লাই চেইন স্বাভাবিক রাখার আহ্বান: এফবিসিসিআই  ◈ পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির ◈ রমজানে বড় ইফতার পার্টির আয়োজন না করার নির্দেশ প্রধানমন্ত্রীর ◈ রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম নিয়ন্ত্রণে পদক্ষেপ নিয়েছে সরকার: সংসদে প্রধানমন্ত্রী  ◈ সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট গ্রহণে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে: ইসি ◈ রমজানে অফিস সময় ৯টা থেকে সাড়ে ৩টা  ◈ প্রধানমন্ত্রী নিজের রচিত দু’টি বইয়ের মোড়ক উন্মোচন করলেন ◈ শেখ হাসিনার কারাগার বিষাক্ত গ্যাস চেম্বার: রিজভী  ◈ আর্জেন্টিনার ক্লাব ছেড়ে আবাহনীতে যোগ দিচ্ছেন জামাল ভূঁইয়া (ভিডিও) ◈ গজল গায়ক পঙ্কজ উদাসের অনুষ্ঠানেই প্রথম উপার্জন শাহরুখ খানের 

প্রকাশিত : ২৪ নভেম্বর, ২০২৩, ১০:০১ রাত
আপডেট : ২৪ নভেম্বর, ২০২৩, ১০:০১ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নতুন ৬ মৃত্যু, শনাক্ত ৬৪৫

ডেঙ্গুর আক্রান্তের সূচক একই রুপ রয়েছে: ভাইরোলজিস্ট সমিতি

মাজহারুল মিচেল: [২] শীতে ডেঙ্গুর মৃত্যুর সংখ্যা কমলেও এখনো আক্রান্তের সংখ্যা একই রুপ রয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ ভাইরোলজিস্ট সমিতি।

[৩] সমিতির সভাপতি অধ্যাপক ড. জুলফিকার মামুন বলেন, আমাদের দেশের সব জায়গায় ডেঙ্গু ছড়িয়ে পড়ায় এখনও সূচক আগের মতই আছে। তবে আমরা যদি আমাদের সচেতনতাকে ও বাড়ি ঘর পরিস্কার পরিচ্ছন্ন রাখতে পারি তবে এ সূচকও কমে যাবে বলে তিনি আশাবাদ ব্যাক্ত করেন।

[৪] এদিকে, স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম বৃহস্পতিবার (২৪ নভেম্বর) পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়,  বৃহস্পতিবার ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন করে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১৫৪ জন, আর ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৯১ জন। চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১৫৮৩ জনের মৃত্যু হয়েছে।

[৫] বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৩ হাজার ৮৪৮ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশে এখন পর্যন্ত ৩ লাখ ৬ হাজার ৪৩৭ জন রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ লাখ ১ হাজার ৬ জন। সম্পাদনা: তারিক আল বান্না 

এমএম/টিএবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়