শিরোনাম
◈ জিয়াউর রহমানের সময়ই দেশে বিভেদের রাজনীতির গোড়াপত্তন হয়: ওবায়দুল কাদের  ◈ এলডিসি উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পাওয়ার প্রস্তুতি নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ ◈ ড. ইউনূসকে নিয়ে শিক্ষামন্ত্রীর বক্তব্য দুঃখজনক: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ জলদস্যুদের হাতে জিম্মি জাহাজ মুক্ত করার বিষয়ে  সরকার অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী  ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও ◈ পঞ্চম দিনের মতো কর্মবিরতিতে ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা ◈ অর্থাভাবে পার্লামেন্ট নির্বাচনে লড়বেন না ভারতের অর্থমন্ত্রী ◈ কখন কাকে ধরে নিয়ে যায় কোনো নিশ্চয়তা নেই: ফখরুল ◈ জনপ্রিয়তায় ট্রাম্পের কাছাকাছি বাইডেন

প্রকাশিত : ০১ ডিসেম্বর, ২০২২, ০৩:১৩ দুপুর
আপডেট : ০১ ডিসেম্বর, ২০২২, ০৭:০৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

করোনার টিকার চতুর্থ ডোজ ষাটোর্ধ্ব মানুষ আগে পাবেন: স্বাস্থ্যমন্ত্রী

শাহীন খন্দকার: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশে করোনাভাইরাস প্রতিরোধ টিকার চতুর্থ ডোজ  ৬০ বছরোর্ধ  মানুষেরা আগে পাবেন। তিনি আরও বলেন, আমাদের হাতে টিকা আছে। তাই চতুর্থ ডোজ টিকা দেওয়ার বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে আমাদের কথা হয়েছে। সেই সঙ্গে টিকা দেওয়ার বিষয়ে টেকনিক্যাল কমিটিরও সম্মতি আছে।  

বৃহস্পতিবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বিশ্ব এইডস দিবস উদ্যাপন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে স্বাস্থ্য মন্ত্রী এসব কথা বলেন। এসময়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, চীন, জাপানসহ বেশ কয়েকটি দেশে করোনাভাইরাস সংক্রমন আবার বাড়ছে। তাই আমাদের শর্তক থাকতে হবে। যদিও বাংলাদেশে সংক্রমণের হার তুলনামূলকভাবে অনেক কম। দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর ২৯ হাজার ৪৩৩ জন। তবে আমরা আর একটিও মৃত্যুর মুখ দেখতে চাই না। 

এদিকে  আজ বৃহস্পতিবার থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত করোনার টিকা দেওয়ার বিশেষ ক্যাম্পেইন শুরু হয়েছে। আগামী এই ৭ দিনে ৯০ লাখ মানুষকে টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা ঠিক করা হয়েছে বলেও অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী জানান। এছাড়া  স্বাস্থ্য বিভাগ ২০২১ সালের ফেব্রুয়ারি থেকে দেশের মানুষকে করোনার টিকা দেওয়া শুরু করে। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়