শিরোনাম
◈ মার্কিন পাইলটের মৃত্যু, ইউনাইটেড হাসপাতালের অবহেলাকে দায়ী করেছেন বোন  ◈ ২ ফেব্রুয়ারি দেশের প্রথম পাতাল মেট্রো রেলের নির্মাণ কাজ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী  ◈ দৈনিক সমকাল পত্রিকার বিরুদ্ধে প্রেস কাউন্সিলে ঢাকা ওয়াসার মামলা ◈ সরকার ইসলামের বিরুদ্ধে কিছু করেনি, করবেও না: শিক্ষামন্ত্রী ◈ পেশোয়ারের মসজিদে শক্তিশালী বিস্ফোরণে নিহত ২৮, আহত ১৫০ ◈ জমজমের পানি বিক্রি বন্ধের নির্দেশ ভোক্তা অধিদপ্তরের ◈ ডান্ডাবেড়ি পরানো নিয়ে নীতিমালা প্রণয়নে হাইকোর্টের রুল ◈ চৌগাছার সাবেক পুলিশ কর্মকর্তার কারাদণ্ড ◈ অনির্বাচিত লোক দিয়ে কখনো দেশের উন্নতি হয় না:  প্রধানমন্ত্রী   ◈ ১১ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত : ০১ ডিসেম্বর, ২০২২, ০৩:১৩ দুপুর
আপডেট : ০১ ডিসেম্বর, ২০২২, ০৭:০৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

করোনার টিকার চতুর্থ ডোজ ষাটোর্ধ্ব মানুষ আগে পাবেন: স্বাস্থ্যমন্ত্রী

শাহীন খন্দকার: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশে করোনাভাইরাস প্রতিরোধ টিকার চতুর্থ ডোজ  ৬০ বছরোর্ধ  মানুষেরা আগে পাবেন। তিনি আরও বলেন, আমাদের হাতে টিকা আছে। তাই চতুর্থ ডোজ টিকা দেওয়ার বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে আমাদের কথা হয়েছে। সেই সঙ্গে টিকা দেওয়ার বিষয়ে টেকনিক্যাল কমিটিরও সম্মতি আছে।  

বৃহস্পতিবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বিশ্ব এইডস দিবস উদ্যাপন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে স্বাস্থ্য মন্ত্রী এসব কথা বলেন। এসময়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, চীন, জাপানসহ বেশ কয়েকটি দেশে করোনাভাইরাস সংক্রমন আবার বাড়ছে। তাই আমাদের শর্তক থাকতে হবে। যদিও বাংলাদেশে সংক্রমণের হার তুলনামূলকভাবে অনেক কম। দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর ২৯ হাজার ৪৩৩ জন। তবে আমরা আর একটিও মৃত্যুর মুখ দেখতে চাই না। 

এদিকে  আজ বৃহস্পতিবার থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত করোনার টিকা দেওয়ার বিশেষ ক্যাম্পেইন শুরু হয়েছে। আগামী এই ৭ দিনে ৯০ লাখ মানুষকে টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা ঠিক করা হয়েছে বলেও অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী জানান। এছাড়া  স্বাস্থ্য বিভাগ ২০২১ সালের ফেব্রুয়ারি থেকে দেশের মানুষকে করোনার টিকা দেওয়া শুরু করে। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়