শিরোনাম

প্রকাশিত : ২২ নভেম্বর, ২০২২, ০৭:৩৫ বিকাল
আপডেট : ২২ নভেম্বর, ২০২২, ০৭:৩৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

গত ২৪ ঘন্টায় ডেঙ্গুতে আরও ৩ জনের মৃত্যু

ডেঙ্গুতে মৃত্যু

শাহীন খন্দকার: গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ৫১৫ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। একই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ৩জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২২ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ৫১৫ জন রোগীর মধ্যে রাজধানীর বাসিন্দা ২৬৬ জন এবং অন্যান্য বিভাগের ২৪৯ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

এছাড়া বর্তমানে সারাদেশে সর্বমোট ২ হাজার ২৩১ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ১ হাজার ২৪৩ জন এবং অন্যান্য বিভাগে ৯৮৮ জন ডেঙ্গুরোগী ভর্তি রয়েছেন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২২ নভেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ৫৩ হাজার ৯২৮ জন। ঢাকায় ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ৩৪ হাজার ৬২৬ জন এবং অন্যান্য বিভাগে ভর্তি রোগীর সংখ্যা ১৯ হাজার ৩০২ জন।

একই সময় সারাদেশে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা সর্বমোট ৫১ হাজার ৪৬০ জন। ঢাকায় ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা মোট ৩৩ হাজার ২৪০ জন এবং অন্যান্য বিভাগে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ১৮ হাজার ২২০ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, নতুন চারজনসহ চলতি বছর এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে ২৩৭ জন মারা গেছেন। অন্যদিকে গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ছিল ২৮ হাজার ৪২৯ জন। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ হাজার ২৬৫ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ১০৫ জন।

এসকে/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়