শিরোনাম
◈ ইসরায়েলি হত্যাযজ্ঞে চুপ থেকে বিএনপি-জামায়াত গাজায় গণহত্যার পক্ষে অবস্থান নিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ বঙ্গবন্ধু জাতিসংঘেরও ১৫ বছর আগে শিশু আইন প্রণয়ন করেন: আইনমন্ত্রী  ◈ বিপিএলের ফাইনাল ম্যাচের সময় চূড়ান্ত করলো বিসিবি ◈ সাবেক স্বামীর দেওয়া আগুনে দগ্ধ চিকিৎসক লতা মারা গেছেন ◈ সরকারি হাসপাতালে বিনামূল্যে ঔষধ-পত্র ও চিকিৎসা সামগ্রী প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী ◈ বিদ্যুতের দাম বাড়ছে ৮.৫০ শতাংশ, ফেব্রুয়ারিতেই কার্যকর ◈ ২ দিনের রিমান্ড শেষে ভিকারুননিসার শিক্ষক মুরাদ কারাগারে ◈ বর্তমানে মত প্রকাশের স্বাধীনতার ছিটেফোটাও নেই: রিজভী ◈ রমজানে আল-আকসা খোলা রাখতে ইসরায়েলের প্রতি যুক্তরাষ্ট্রের আহ্বান ◈ ৪২৪ কোটি টাকার তেল-ডাল-গম কিনছে সরকার

প্রকাশিত : ০৫ অক্টোবর, ২০২২, ০১:২২ দুপুর
আপডেট : ০৫ অক্টোবর, ২০২২, ০৪:০৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দেশে করোনায় একজনের মৃত্যু, মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ

শাহীন খন্দকার : দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে একজন মারা গেছেন। আগের দিন এই রোগে দুইজন মারা গিয়েছিল। এখন পর্যন্ত দেশে মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ৩৭২ জন। মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

গতকাল ৪ অক্টোবর ৪ হাজার ৭৬২ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৬৫৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আগের দিন ৩ হাজার ৭২৭ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৫৩৫ জন। দেশে গত ২৪ ঘন্টায় করোনা সংক্রমণ কমেছে দশমিক ৫৫ শতাংশ।

সোমবার করোনায় শনাক্তের হার ছিল ১৪ দশমিক ৩৫ শতাংশ। আজ মঙ্গলবার তা কমে দাঁড়িয়েছে ১৩দশমিক ৮০ শতাংশে। দেশে এখন পর্যন্ত ১ কোটি ৪৮ লাখ ৯৪ হাজার ৫১৯ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ২০ লাখ ২৭ হাজার ৫৬৫ জন।
এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৬১ শতাংশ। বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশে করোনা আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছে ৪৩১ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ১৯ লাখ ৬৭ হাজার ৭৬ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ০২ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ০৩ শতাংশ।

এদিকে, রাজধানীসহ ঢাকা জেলায় গত ২৪ ঘন্টায় ৩ হাজার ৪৭৪ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৪৭৪ জন। শনাক্তের হার ১৩ দশমিক ৬৪ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ১১ দশমিক ৮৬ শতাংশ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়