শিরোনাম
◈ তিস্তায় নৌকাডু‌বিতে শিশু নিহত ◈ নৌকাডুবিতে নিখোঁজ অভিবাসীর খোঁজে তল্লাশি চালাচ্ছে ইতালির কোস্টগার্ড ◈ উড়তে থাকা যুক্তরাষ্ট্রকে মাটিতে নামিয়ে আনলো দক্ষিণ আফ্রিকা ◈ ১৪ দিনে রেমিট্যান্স এলো ১৬৪ কোটি ডলার ◈ শরীয়তপুরে চেম্বার থেকে আইনজীবীর ঝুলন্ত মরদেহ উদ্ধার ◈ বিশ্বকাপের সুপার এইট শুরু, শুক্রবার অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ   ◈ সেনাবাহিনী প্রধানের ৯, ১৭ ও ৩৩ পদাতিক ডিভিশনে বিদায়ী দরবার ◈ নরেন্দ্র মোদির আমন্ত্রণে শেখ হাসিনা শুক্রবার দিল্লি যাচ্ছেন, ২২ জুন শীর্ষ বৈঠক ◈ দেশ ছাড়িনি, চিকিৎসার জন্য সিঙ্গাপুরে আছি: আছাদুজ্জামান মিয়া  ◈ আগ্রাসনের বিরুদ্ধে উত্তর কোরিয়া-রাশিয়া একে অপরকে সাহায্য করবে, কৌশলগত অংশীদারত্ব চুক্তি সই

প্রকাশিত : ০২ জুন, ২০২৪, ০৮:১৬ রাত
আপডেট : ০২ জুন, ২০২৪, ০৮:১৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ডেঙ্গু চিকিৎসার সব প্রস্তুতি নেওয়া হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী 

ডা. সামন্ত লাল সেন

সালেহ্ বিপ্লব: [২] ডা. সামন্ত লাল সেন বলেছেন, ডেঙ্গু চিকিৎসার জন্য ওষুধপত্র, স্যালাইনসহ হাসপাতালে সার্বিক প্রস্তুতি রাখা হয়েছে। ডেঙ্গু মৌসুম শুরু হলে এ বিষয়ে আরও উদ্যোগ নেওয়া হবে।

[৩] রবিবার সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে আসন্ন জেনেভা ও লন্ডন সফর নিয়ে আয়োজিত প্রেস কনফারেন্সে এ কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

[৪] ডা. সামন্ত লাল সেন বলেন, ডেঙ্গু সংক্রমণ নিয়ন্ত্রণে সংশ্লিষ্ট মন্ত্রণালয়, দফতর এবং সিটি করপোরেশনের সমন্বিত উদ্যোগে কাজ করা উচিত। শিগগিরই এ বিষয়ে আন্তঃমন্ত্রণালয় সভার আয়োজন করা হবে।

[৫] তিনি বলেন, যে প্রকল্প জনগণের উপকারে আসবে না, আগামী বাজেটে সেই প্রকল্প না রাখার পদক্ষেপ নেওয়া হবে।

[৬] স্বাস্থ্যমন্ত্রী বলেন, সম্মিলিতভাবে ডেঙ্গু প্রতিরোধ করতে হবে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রস্তুতি যথেষ্ট। তবে এডিস ঠেকাতে না পারলে চিকিৎসা প্রস্তুতি হাজার নিয়েও লাভ নেই। সংশ্লিষ্ট মন্ত্রণালয়, দপ্তর এবং সিটি করপোরেশনের সমন্বিত উদ্যোগে কাজ করা উচিত।

[৭] মন্ত্রী বলেন, অ্যান্টিবায়োটিকের যথেচ্ছ ব্যবহার বন্ধে বিভিন্ন মাধ্যমে প্রচারণা জোরদার করা উচিত। এ বিষয়ে নিয়মিত তদারকি করা উচিত।

[৮] তিনি আরও বলেন, অবৈধ ক্লিনিক-হাসপাতালের বিরুদ্ধে অভিযান বন্ধ হয়নি, এটি আপাতত স্থগিত আছে। আমরা তাদের কিছুটা সময় দিয়েছি সংশোধনের। কারণ একসঙ্গে সব ক্লিনিক তো বন্ধ করে দেওয়া যাবে না। আমি আবার এই অভিযান শুরু করবো। অবৈধ ক্লিনিককে আমরা কোনদিনও প্রশ্রয় দেবো না। আমি এ নিয়ে কোনও চাপের মধ্যেও নেই।  সম্পাদনা: কামরুজ্জামান

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়