শিরোনাম
◈ সিলেটে ঈদ আনন্দ ভাসছে বন্যার জলে ◈ সিলেটে ঈদ আনন্দ ভাসছে বন্যার জলে ◈ অর্থনৈতিক সংকটে সিংহভাগ মানুষ কোরবানি দিতে পারেনি: জিএম কাদের ◈ সুপার এইটে স্থান, ক্রিকেট দলকে রাষ্ট্রপতির অভিনন্দন ◈ ফিলিস্তিনসহ সুবিধা বঞ্চিতদের পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির ◈ শাসকগোষ্ঠী উল্লাসের ঈদ করছে আর বিএনপি নেতাকর্মীদের বাসায় চলছে শোকের মাতম: রিজভী  ◈ কারাগারে গরু ও খাসি কোরবানি, বন্দিদের বিশেষ বিনোদনের ব্যবস্থা ◈ দেশবাসীকে ভয়ভীতি কোরবানি দেওয়ার আহ্বান মির্জা আব্বাসের ◈ এবারের ঈদ দেশের মানুষের কাছে একটা কষ্টের দিন: মির্জা ফখরুল ◈ ঈদুল আজহা উপলক্ষে সকল বীর মুক্তিযোদ্ধাদের অভিনন্দন প্রধানমন্ত্রীর

প্রকাশিত : ২৪ মে, ২০২৪, ০৬:৫৩ বিকাল
আপডেট : ২৪ মে, ২০২৪, ০৬:৫৩ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জাতীয় প্রেস ক্লাবে কিডনি ও চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত

শাহীন খন্দকার: [১] ইনসাফ বারাকাহ কিডনি এন্ড জেনারেল হাসপাতাল ও সন্ধানী জাতীয় চক্ষুদান সমিতির সহযোগিতায় জাতীয় প্রেস ক্লাব বিনামূল্যে কিডনি ও চক্ষু ক্যাম্পের আয়োজন করে। আজ শুক্রবার (২৪ মে) জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হল এবং জহুর হোসেন চৌধুরী হলে অনুষ্ঠিত হয়েছে।

[২] এ সময়ে জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক মো. আশরাফ আলী এ মেডিকেল ক্যাম্প উদ্বোধন করেন। ক্লাবের সাবেক সভাপতি সাইফুল আলম ও ইনসাফ বারাকাহ কিডনি এন্ড জেনারেল হাসপাতালের জেনারেল ম্যানেজার মোঃ হাফিজুর রহমান ও ব্যবস্থাপনা কমিটির সদস্য কল্যাণ সাহা অনুষ্ঠানে বক্তৃতা করেন। 

[৩] অনুষ্ঠানে ক্লাবের কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরী, ব্যবস্থাপনা কমিটি সদস্য কাজী রওনাক হোসেন, শাহনাজ সিদ্দীকি সোমা, সৈয়দ আবদাল আহমদ, মোহাম্মদ মোমিন হোসেন ও সীমান্ত খোকন উপস্থিত ছিলেন ।

[৪] কিডনি ও চক্ষু ক্যাম্পে পাঁচ শতাধিক ক্লাব সদস্য ও তাদের পরিবারবর্গের চক্ষু পরীক্ষা, ডায়াবেটিক ও কিডনি সম্পর্কিত আরবিএস, সিরাম ক্রিয়েটিনিন পরীক্ষা করা হয়। মেডিকেল ক্যাম্পের উদ্বোধনী বক্তৃতায় যুগ্ম সম্পাদক মো. আশরাফ আলী বলেন, ক্লাব সদস্য ও কমকর্তা-কর্মচারীদের শারীরিক সুস্থতায় রোগ নির্ণয়ের কথা চিন্তা করে এই ফ্রি মেডিকেল ক্যাম্পটির আয়োজন করা হয়।

[৫] তিনি বলেন, অন্যান্য হাসপাতালগুলো যদি সাধারণ মানুষের চিকিৎসায় এভাবে এগিয়ে আসে তাহলে দেশের সার্বজনীন স্বাস্থ্যসেবা নিশ্চিত করা সম্ভব।  কারণ সরকারের একার পক্ষে এই বিশাল জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করা সম্ভব নয়। স্বাস্থ্যসেবায় এগিয়ে আসার জন্য ইনসাফ বারাকাহ কিডনি এন্ড জেনারেল হাসপাতাল ও সন্ধানী জাতীয় চক্ষু দান সমিতিকে ধন্যবাদ জানান তিনি।

[৬] মো: আশরাফ আলী বলেন, সাংবাদিকসহ বৃহত্তর জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে বেসরকারি হাসপাতালগুলোকে এগিয়ে আসার আহবান জানান। ইনসাফ বারাকাহ কিডনি এন্ড জেনারেল হাসপাতালের জেনারেল ম্যানেজার মোঃ হাফিজুর রহমান বলেন, বিভিন্ন সময় বিভিন্ন প্রতিষ্ঠানে গিয়ে সামাজিক দায়বদ্ধতা থেকেই এ কাজটি করে থাকি।

[৭] মেডিকেল ক্যাম্প দু’টিতে অংশ নেন সন্ধানী জাতীয় চক্ষু দান সমিতির সভাপতি অধ্যাপক ডা. মনিলাল আইস লিটু, চীফ কনসালটেন্ট প্রফেসর মালিক ইফতেখার সিদ্দিকী, ডা. ফাতেমা বিনতে হামিদ ও কো-অর্ডিনেটর মো. সাইফুল ইসলাম চৌধুরী এবং ইনসাফ বারাকাহ কিডনি এন্ড জেনারেল হাসপাতালের ডেপুটি সুপারেনডেনটেন্ট ডা. মো. সিরাজ উদ্দিন, ডিরেক্টর নজরুল ইসলাম চৌধুরী শাওন, এসিস্ট্যান্ট ম্যানেজার এইচ এম দুলাল, পাবলিক রিলেশন অফিসার মো. সোহরাব আকন্দ ও সিনিয়র এক্সিকিউটিভ (কর্পোরেট) মো. হিরো মিয়া প্রমুখ। সম্পাদনা: কামরুজ্জামান

এসকে/কে/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়