শিরোনাম
◈ মাস্টার প্যানের অংশ হিসেবে মধ্যরাতে বিএনপি কার্যালয়ে ডিবি প্রধানের অভিযান: রিজভী ◈ আমার দুই সন্তান বাপ ডাকবে কাকে ◈ রাতে নয়াপল্টনে বিএনপির কার্যালয়ে ডিবির অভিযান, গ্রেপ্তার ৭ ◈ আজ কোটা আন্দোলনকারীদের গায়েবানা জানাযা ও কফিন মিছিল ◈ বিশ্ব গণমাধ্যমে কোটাবিরোধী আন্দোলনে প্রাণহানির খবর ◈ সারা দেশে সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ ◈ বৃহস্পতিবারের এইচএসসি পরীক্ষা স্থগিত ◈ দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয় ◈ বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ডাবলু মারা গেছেন ◈ ঢাকা, চট্টগ্রাম, বগুড়া, রংপুরে ও রাজশাহীতে বিজিবি মোতায়েন

প্রকাশিত : ৩১ মে, ২০২৪, ০৫:৪৪ সকাল
আপডেট : ৩১ মে, ২০২৪, ০৫:৪৪ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

উত্তরা বিশ্ববিদ্যালয়ে জরায়ুমুখ ক্যান্সার প্রতিষেধক টিকাদান কার্যক্রম ও সেমিনার   

সালেহ্ বিপ্লব: উত্তরা বিশ্ববিদ্যালয় হ্যাপিনেস অ্যান্ড ওয়েল-বিইং ক্লাব এবং পপুলার ফার্মাসিউটিক্যালসের যৌথ উদ্যোগে গত ২৯ মে অনুষ্ঠিত হয়েছে জরায়ুমুখ ক্যান্সার প্রতিষেধক ভ্যাক্সিন প্রদান এবং সচেতনতা বিষয়ক সেমিনার।

পাশাপাশি দিনব্যাপী ক্যাম্পাস প্রাঙ্গনে সম্পূর্ণ বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা সেবা প্রদান করা হয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী, শিক্ষক এবং কর্মকর্তা-কর্মচারীদের। 

ক্লাব উপদেষ্টা ফারাহ্ দোলনের সঞ্চালনায় ক্লাব প্রেসিডেন্ট মুহাম্মদ তাজবিউল হাসানের শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে সেমিনারের সূচনা হয়। মূল বক্তা ছিলেন পপুলার মেডিকেল কলেজের ফার্মাকোলজি বিভাগের প্রধান ও অধ্যাপক ডা. শাহীন লিপিকা কাইয়ুম। জরায়ুমুখ ক্যানসার  নিয়ে বিস্তারিত আলোচনা করেন ডা. জায়ের রশিদ। 

সেমিনারে বিশেষ সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন উত্তরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইয়াসমীন আরা লেখা। বিশেষ অতিথি ছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত ডেপুটি কমিশনার ইফতেখারুল ইসলাম। 

আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক হাসপিয়া বশিরউল্লাহ, স্টুডেন্ট অ্যাফেয়ার্স এর পরিচালক, বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী এবং পপুলার ফার্মাসিউটিক্যালসের প্রতিনিধিরা।

উপাচার্য অধ্যাপক ড. ইয়াসমীন আরা লেখা বলেন, এ ধরনের উদ্যোগগুলো স্বাস্থ্য সচেতন মানুষ গড়ে তোলায় এবং বিশেষ করে নারীদের স্বাস্থ্যের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। 

বিশেষ অতিথি ডিএমপির অতিরিক্ত ডেপুটি কমিশনার ইফতেখারুল ইসলাম তার বক্তব্যে পরিবারের নারী সদস্যদের শারীরিক ও মানসিক স্বাস্থ্যের ওপর বিশেষ নজর দেওয়ার আহ্বান জানান।

পপুলার ফার্মাসিউটিক্যালস পিএলসি’র প্রতিনিধি ডা. জায়ের রশিদ বলেন,  এই টিকাটি প্রত্যেক নারীর জীবনে অন্তত একবার অবশ্যই গ্রহণ করা উচিত।

ক্লাব উপদেষ্টা এবং ক্লিনিকাল সাইকোলজিস্ট আবু জাহিদ হাসান নীল তার বক্তব্যে উল্লেখ করেন, সচেতনতাই প্রথম প্রতিষেধক।

উত্তরা বিশ্ববিদ্যালয় হ্যাপিনেস অ্যান্ড ওয়েল-বিইং ক্লাব জানিয়েছে, প্রতিনিয়ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক এবং কর্মকর্তা-কর্মচারীদের মানসিক ও শারীরিক স্বাস্থ্যের উন্নয়নে কাজ করতে তারা দৃঢ়প্রতিজ্ঞ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়