শিরোনাম
◈ দেশকে পঙ্গু করে ভিক্ষুকের জাতিতে পরিণত করতে এ সহিংসতা : প্রধানমন্ত্রী ◈ খান ইউনুসে চলছে প্রচণ্ড লড়াই : আটকা পড়েছে প্রায় ২ লাখ ফিলিস্তিনি ◈ দেশের ৮ জেলায় দুপুরের মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের শঙ্কা ◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু

প্রকাশিত : ০৯ জুন, ২০২৪, ০৫:২৬ বিকাল
আপডেট : ১০ জুন, ২০২৪, ১২:২৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সাংবাদিকদের সঙ্গে কোনও বৈষম্য নয়

ঢামেক পরিচালককে সতর্ক করলেন মন্ত্রী

সালেহ্ বিপ্লব: [৩.১] কর্তৃপক্ষের অনুমতি ছাড়া ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীরা গণমাধ্যমে সাক্ষাৎকার দিতে পারবেন না। হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামান সম্প্রতি এমন একটি নোটিশ জারি করেছেন। এর পরিপ্রেক্ষিতে রোববার পরিচালককে সতর্ক করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

[৩.২] রোববার সচিবালয়ে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত সংলাপে অংশ নিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমি সকালে পরিচালককে ফোন করে জানতে চেয়েছি, কেনো এ রকম একটি ঘটনা হচ্ছে? এরপর পরিচালক আমার সঙ্গে আমি দেখা করেছেন।

[৩.৩] মন্ত্রী বলেন, আমি ওনাকে স্পষ্ট বলে দিয়েছি, সাংবাদিকদের সঙ্গে যেন কোনোরকম বৈষম্য বা বিবাদ না হয়। সাংবাদিকদের তাদের মতো কাজ করতে বলেন। ঢাকা মেডিকেলে সাংবাদিকদের সঙ্গে যেন বৈষম্য-বিবাদ না হয়।

[৪.১] স্বাস্থ্যমন্ত্রী বলেন, তবে একটা বিষয় আমি নিজেও ফেস করি। অনেক সময় দেখা যায় আমরা যখন রোগী দেখি, আমার ক্ষেত্রে আমি অনেক সাংবাদিকের সঙ্গে কথা বলেছি। এত ম্যাসিভ ঘটনা বাংলাদেশ ঘটেছে, নিমতলী থেকে শুরু করে যেগুলো আমি ট্যাকল করেছি। 

[৪.২] সামন্ত লাল সেন বলেন, ওটা একটু নিজেকে সংযত করে ট্যাকল করতে হয়। সেটা আমি ওনাকে বলেছি, এখানে যেন সাংবাদিকদের সঙ্গে কোনো খারাপ আচরণ করা না হয়। এটা আমি সকালে ওকে ডেকে বলে দিয়েছি।

[৫] মন্ত্রী বলেন, সরকারি হাসপাতালে ডাক্তারদের অনুপস্থিতি এবং অবহেলা সহ্য করা হবে না। সিলেটে কয়েকজনকে কর্মস্থলে না পেয়ে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলেও জানান তিনি।

[৬] বিএসআরএফ সভাপতি ফসিহ উদ্দীন মাহতাবের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাসউদুল হকের সঞ্চালনায় এই সংলাপে স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানা উপস্থিত ছিলেন। 

এসবি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়