শিরোনাম
◈ খান ইউনুসে চলছে প্রচণ্ড লড়াই : আটকা পড়েছে প্রায় ২ লাখ ফিলিস্তিনি ◈ দেশের ৮ জেলায় দুপুরের মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের শঙ্কা ◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল

প্রকাশিত : ১৭ নভেম্বর, ২০২৩, ০৬:১১ বিকাল
আপডেট : ১৮ নভেম্বর, ২০২৩, ০১:০৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কক্সবাজার সৈকতে 

মিধিলির প্রভাবে সাগরের উত্তাল ঢেউ দেখতে পর্যটকদের ভীড়

আয়াছ রনি, কক্সবাজার: [২] ঘূর্ণিঝড় মিধিলির প্রভাবে উত্তাল সমুদ্র দেখতে সকাল থেকে হাজার হাজার পর্যটক ও দর্শনার্থীরা ভিড় জমান কক্সবাজারের বালুকাময় সৈকতে। শুক্রবার সকালে সমুদ্রে গোসলসহ আনন্দ-উল্লাসে মেতে ওঠেন তারা। ট্যুরিস্ট পুলিশ, থানা পুলিশ ও রেড ক্রিসেন্ট সোসাইটির পক্ষ থেকে সতর্কতার মাইকিং করা হলেও তা কর্ণপাত করেছেন না আগত পর্যটকেরা।

[৩] এদিকে আবহাওয়া অধিদপ্তর জানান, চট্টগ্রাম-কক্সবাজারে ৭ নম্বর বিপৎসংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এদিকে, দুপুরের পর থেকে বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া ঘূর্ণিঝড় মিধিলি বাংলাদেশের উপকূলে পৌঁছে গেছে। পটুয়াখালীর খেপুপাড়ার কাছ দিয়ে মোংলা-পায়রা সমুদ্র উপকূল অতিক্রম করতে শুরু করেছে ঘূর্ণিঝড়টি। শুক্রবার সন্ধ্যা নাগাদ মিধিলি বাংলাদেশের উপকূল অতিক্রম সম্পন্ন করবে বলে আবহাওয়া অফিস থেকে জানানো হয়েছে।

[৪] স্বাভাবিক জোয়ারের চেয়ে ৪-৫ ফুট পানি বৃদ্ধি পেয়েছে। আবহাওয়া অধিদপ্তর কক্সবাজারে উপকূলে সমুদ্রবন্দরে ৭ নম্বর সতর্কসংকেত জারি করেছে। টানানো হয়েছে ঘূর্ণিঝড় সতর্কতায় সংকেত পতাকা। উপকূলীয় বিভিন্ন এলাকার মানুষ ও গবাদি পশু ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্রে নেয়া হয়েছে। সমুদ্র বন্দর থেকে জাহাজগুলোকে নিরাপদস্থানে সরিয়ে দেয়া হয়েছে।

[৫] আট জেলার উপকূলীয় অঞ্চল এবং দ্বীপ ও চরাঞ্চলগুলোতে তিন থেকে পাঁচ ফুট উঁচু জলোচ্ছ্বাস হতে পারে বলে এবং বেশ কয়েকটি জেলায় ভারী থেকে অতি বৃষ্টি হওয়ার পূর্বাভাস দেয়া হয়েছে।

[৬] আবহাওয়া অধিদপ্তরের বিশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঘূর্ণিঝড়টির অগ্রভাগ দুপুরে খেপুপাড়ার কাছ দিয়ে মোংলা-পায়রা উপকূল অতিক্রম শুরু করেছে এবং আরও উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে সন্ধ্যা নাগাদ উপকূল অতিক্রম সম্পন্ন করতে পারে।

[৭] এর আগে দুপুরে এনামুল নামে এক দর্শনার্থী বলেন, গতকাল দিনে সপরিবারে কক্সবাজার এসেছি। হঠাৎ আবহাওয়া খারাপ হয়ে যাওয়ায় ফিরে যাচ্ছি না। ঘূর্ণিঝড়ের প্রভাবে সমুদ্র উত্তাল হয়েছে। উত্তাল সমুদ্রের ঢেউ দেখতে সৈকতে নেমেছি। উত্তাল ঢেউ দেখতে অনেকটা ভালো লেগেছে। তবে ট্যুরিস্ট পুলিশের পক্ষ থেকে বারবার সতর্ক করা হচ্ছে।

[৮] কক্সবাজার ট্যুরিস্ট পুলিশ জোনের ইনচার্জ মনির উদ্দিন বলেন, ঘূর্ণিঝড় মিধিলির প্রভাবে সমুদ্র অনেকটা উত্তাল রয়েছে। যার কারণে মাইকিং করে আগত পর্যটক ও দর্শনার্থীদের সৈকতের নেমে গোসল করতে নিষেধ করা হচ্ছে। তারপরও সৈকতের বিভিন্ন পয়েন্টে অবস্থান কিছু সংখ্যক পর্যটক আনন্দ উপভোগ করছেন। তবে কেউ যাতে গভীর সমুদ্রে না যায় সেদিকে আমাদের খেয়াল আছে।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়