শিরোনাম
◈ সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে সরকার: রিজভী ◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী ◈ ড. ইউনূসের পুরস্কার নিয়ে ভুলভ্রান্তি হতে পারে: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত

প্রকাশিত : ২৪ মে, ২০২৩, ০৮:১২ রাত
আপডেট : ২৪ মে, ২০২৩, ০৮:১২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইরানের কারাভানসারাইয়ের রত্ন সাদ আল-সালতানে

রাশিদ রিয়াজ:ইরান ইউনেস্কোর বিশ্ব ঐতিহ্যের তালিকায় সম্মিলিতভাবে নিবন্ধনের জন্য ৫৬টি কারাভানসারেইকে মনোনীত করেছে। দেশটির উপ-পর্যটন মন্ত্রী আলী দারাবি শনিবার একথা বলেছেন।

ইরানি এই কর্মকর্তা বলেন, বাছাই করা ৫৬টি ইরানি কারাভানসারেই ইউনেস্কোর তালিকায় নিবন্ধিত হবে… এবং এগুলোর মধ্যে কাজভিনের সাদ আল-সালতানে কারাভানসারেই একটি রত্ন হিসেবে জ্বলছে।

দারাবি কাজভিন প্রদেশে একটি সফরের সময় এই মন্তব্য করেন। প্রদেশটিকে সংস্কৃতি ও শিল্পকলার দোলা বলে অভিহিত করেন তিনি। খবর মেহর নিউজের।প্রাচীন শহর কাজভিনে অবস্থিত বিশাল কারাভানসেরাইটি একই নামের একটি সুন্দর কাজার-যুগের বাজার দিয়ে ঘেরা।

ইরানে আসা অনেক ভ্রমণকারীর জন্য কারাভানসেরাইতে থাকা বা পরিদর্শন করা একটি বিস্তৃত অভিজ্ঞতা হতে পারে। এতে অতীত অনুভব করার সুযোগ রয়েছে। একটি ভুলে যাওয়া যুগে ফিরে যাওয়ার দারুণ সময় উপভোগ করা যায়!
সূত্র: তেহরান টাইমস।

  • সর্বশেষ
  • জনপ্রিয়