শিরোনাম
◈ গরুর চামড়া ৮০০, ছাগলের ১০ টাকা ◈ সিলেটে ঈদ আনন্দ ভেসে গেল বন্যার জলে ◈ অর্থনৈতিক সংকটে সিংহভাগ মানুষ কোরবানি দিতে পারেনি: জিএম কাদের ◈ সুপার এইটে স্থান, ক্রিকেট দলকে রাষ্ট্রপতির অভিনন্দন ◈ ফিলিস্তিনসহ সুবিধা বঞ্চিতদের পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির ◈ শাসকগোষ্ঠী উল্লাসের ঈদ করছে আর বিএনপি নেতাকর্মীদের বাসায় চলছে শোকের মাতম: রিজভী  ◈ কারাগারে গরু ও খাসি কোরবানি, বন্দিদের বিশেষ বিনোদনের ব্যবস্থা ◈ দেশবাসীকে ভয়ভীতি কোরবানি দেওয়ার আহ্বান মির্জা আব্বাসের ◈ এবারের ঈদ দেশের মানুষের কাছে একটা কষ্টের দিন: মির্জা ফখরুল ◈ ঈদুল আজহা উপলক্ষে সকল বীর মুক্তিযোদ্ধাদের অভিনন্দন প্রধানমন্ত্রীর

প্রকাশিত : ২৫ মে, ২০২৪, ০৬:৩৫ বিকাল
আপডেট : ২৫ মে, ২০২৪, ০৭:৫৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

এফটিপিওর সকল কার্যক্রমে ডিরেক্টরস গিল্ডের হিরা ও সাগরের অংশগ্রহণ স্থগিত

শিমুল চৌধুরী ধ্রুব: [২] একই সঙ্গে স্থগিত করা হয়েছে সাংগঠনিক সম্পাদক শামীম রেজা জুয়েলের কার্যক্রমও। মঙ্গলবার (২১ মে) টেলিভিশন শিল্পী-কলাকুশলীদের ১৩টি সংগঠনের সমন্বয়ে গঠিত ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনালস অর্গানাইজেশন (এফটিপিও)র সাধারণ সভা শেষে সংগঠনটির সভাপতি নাট্যজন মামুনুর রশীদের স্বাক্ষরসংবলিত বিজ্ঞপ্তির মাধ্যমে এমনটা জানানো হয়। ডিরেক্টরস গিল্ডের নির্বাচিত কমিটির সর্বসম্মত সিদ্ধান্তের মাধ্যমে প্রতিনিধির নতুন তালিকা প্রেরণের আগপর্যন্ত এই সিদ্ধান্ত বহাল থাকবে।

[৩] বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এফটিপিও কর্তৃক প্রেরিত চিঠির যথাযথ উত্তর না দিয়ে ডিরেক্টরস গিল্ডের সভাপতির অনুমোদনক্রমে সালাহউদ্দিন লাভলু বরাবর সাধারণ সম্পাদকের প্রেরিত চিঠিটি অসৌজন্যমূলক, আক্রমণাত্মক, অযৌক্তিক, মিথ্যাচার এবং অসাংগঠনিক বিধায় উক্ত চিঠির তীব্র নিন্দা জানানো হচ্ছে।

[৪] এ প্রসঙ্গে জানতে ডিরেক্টরস গিল্ড’র সভাপতি অনন্ত হীরাকে কল করলে তার সাড়া পাওয়া যায়নি। তবে সাধারণ সম্পাদক কামরুজ্জামান সাগর এ প্রসঙ্গে আমাদের সময় ডট কমকে বলেন, এপটিপিও যে কোনো বিষয়ে আমাদেরকে পরামর্শ দিতে পারে, কোনো সিদ্ধান্ত চাপিয়ে দিতে পারেনা। তাছাড়া আমাদেরতো স্থগিত করার কিছু নেই। এই অর্গানাইজেশনের আগের কমিটিতে গিল্ডের পাচ জন সদস্য ছিলেন। কিন্তু এবারের কমিটিতে আমাদের কাউকেই রাখা হয়নি। যেখানে আমাদের আগে থেকেই রাখা হয়নি, সেখানে নতুন করে স্থগিত করার কিছু নেই।

[৫] টেলিভিশন নাটক নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ড বাংলাদেশের বর্তমান কমিটি নিয়ে সংকট শুরু হয়েছে বছর খানেক ধরেই। সভাপতি অনন্ত হীরা ও সাধারণ সম্পাদক কামরুজ্জামান সাগরের বিরুদ্ধে অনাস্থা এনেছেন কমিটির ১৬ সদস্য। এরপর থেকেই স্থবির হয়ে আছে সংগঠনের কার্যক্রম।

[৬] সংগঠনটির সমস্যা সমাধানে এগিয়ে আসে টেলিভিশন শিল্পী-কলাকুশলীদের ১৩টি সংগঠনের সমন্বয়ে গঠিত ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনালস অর্গানাইজেশন (এফটিপিও)। গত ১১ মার্চ দুই পক্ষকে নিয়ে বসে এফটিপিও। সেই বৈঠকে চলমান অস্থিরতার সমাধানের আশ্বাস এলেও পরবর্তীতে হীরা-সাগর তা মানেনি বলে অভিযোগ রয়েছে।

[৭] এরপর ডিরেক্টরস গিল্ডকে নির্দেশনা দিয়ে চিঠি দেয় এফটিপিও। তবে সভাপতির স্বাক্ষরসহ এক চিঠিতে সাধারণ সম্পাদক পাল্টা চিঠি দিয়ে জানান, সংগঠনে কোনো ঝামেলা নেই। সব চলছে নিয়মমাফিক।

[৮] চিঠিতে দেওয়া ডিরেক্টরস গিল্ডের উত্তর ও ভাষা পছন্দ হয়নি এফটিপিওর। চিঠির ভাষার তীব্র নিন্দা জানানোর পাশাপাশি সাম্প্রতিক অস্থিরতার জন্য দায়ী করে ডিরেক্টরস গিল্ডের সভাপতি অনন্ত হীরা, সাধারণ সম্পাদক কামরুজ্জামান সাগর ও সাংগঠনিক সম্পাদক শামীম রেজা জুয়েলকে এফটিপিওর সব কার্যক্রমে অংশগ্রহণ স্থগিত করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়