শিরোনাম

প্রকাশিত : ০৪ এপ্রিল, ২০২৪, ০৬:৫২ বিকাল
আপডেট : ০৪ এপ্রিল, ২০২৪, ০৬:৫২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঈদে মুক্তির অপেক্ষায় ১৪ ছবি, দুটি পেল ছাড়পত্র

শিমুল চৌধুরী ধ্রুব: [২] আসছে ঈদুল ফিতরে মুক্তির অপেক্ষায় আছে একগুচ্ছ সিনেমা। শোনা যায়, এর সংখ্যা ১৪টি। তবে এরমধ্যে ১২টি সিনেমার নাম এসেছে প্রকাশ্যে। এমনকি এরই মধ্যে প্রচারণাও শুরু করেছে ছবিগুলোর সংশ্লিষ্টরা। কিন্তু এরমধ্যে দুটি ছবি সেন্সর ছাড়পত্র পেয়েছে। ছবি দুটি হলো গিয়াস উদ্দিন সেলিমের ‘কাজল রেখা’ ও কামরুজ্জামান রোমানের ‘লিপস্টিক’। সেন্সর ছাড়পত্র পাওয়ার বিষয়টি জানিয়েছেন সেন্সরবোর্ডের অন্যতম সদস্য খোরশেদ আলম খসরু।

[৩] যদিও কয়েক দিন ধরে অনেকেই বলাবলি করছিল সেন্সর না পাওয়ায় পিছিয়ে আসতে পারে ‘কাজলরেখা’। তবে এখন আর সিনেমাটি মুক্তিতে কোনো বাধা নেই। এ প্রসঙ্গে পরিচালক গিয়াস উদ্দিন সেলিম বলেন, ‘কারা কেন এমন গুজব ছড়াল সে বিষয় আমার জানা নেই। শুধু বলব, বিষয়গুলো মিথ্যা। ঈদে না এলে আমরা নিজেরাই আনুষ্ঠানিকভাবে জানাতাম। এখন অফিশিয়ালি জানাচ্ছি, ‘কাজল রেখা’ আনকাট সেন্সর পেয়েছে এবং আমরা ঈদেই আসছি।’

[৪] ষোলো শতকের ময়মনসিংহ গীতিকা ‘কাজল রেখা’ অবলম্বনে নির্মিত হয়েছে সিনেমাটি। কাজল রেখার প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন শরিফুল রাজ ও মন্দিরা চক্রবর্তী। বিভিন্ন চরিত্রে রয়েছেন রাফিয়াত রশিদ মিথিলা, ইরেশ যাকের, আজাদ আবুল কালাম, খায়রুল বাশার, সাদিয়া আয়মান প্রমুখ। সরকারি অনুদানে নির্মিত এ সিনেমাটি বাংলাদেশের পাশাপাশি কানাডা, আমেরিকাসহ বিভিন্ন দেশে মুক্তি পাবে।

[৫] অন্যদিকে ‘লিপস্টিক’ সিনেমার নায়ক আদর আজাদ তার সিনেমার সেন্সর ছাড়পত্র ফেসবুকে পোস্ট করে লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ’। এরপর তার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘লিপস্টিক’-এর সেন্সর ছাড়পত্র হাতে পেয়েছি। ইনশাআল্লাহ আমাদের ‘লিপস্টিক’ ঈদেই মুক্তি পাচ্ছে।’

[৬] রোমান্টিক থ্রিলার গল্পের সিনেমা ‘লিপস্টিক’। সিনেমাটির গল্পে দেখা যাবে ঢাকার অদূরে অবস্থিত এক গ্রামের কিশোরী বুচি। চোখেমুখে তার নায়িকা হওয়ার স্বপ্ন। সে উদ্দেশ্যেই ঢাকায় আসা তার। সব আনুষ্ঠানিকতা প্রায় সম্পন্ন। এখন শুধু নায়িকা হওয়াটাই বাকি। নায়িকা হয়েও যায়। এর পরই শুরু হয় অন্য এক জীবন। এতে বুচি চরিত্রে অভিনয় করেছেন পূজা চেরি। তার নায়ক হিসেবে রয়েছেন আদর আজাদ। এতে আরো অভিনয় করেছেন মিশা সওদাগর, শহীদুজ্জামান সেলিম প্রমুখ।

[৭] এছাড়া আসন্ন ঈদে মুক্তির অপেক্ষায় থাকা বাকি ছবিগুলোর মধ্যে রয়েছে, রাজকুমার, মেঘনা কন্যা, সোনার চর, পটু, জ্বীন-২, ওমর, দেয়ালের দেশ, কাজলরেখা, মায়া, আহারে জীবন, ডেডবডি ও লিপস্টিক। এর মধ্যে অনেক ছবি এখনো সেন্সর হয়নি।

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়