শিরোনাম
◈ ভুটানের রাজার সঙ্গে থিম্পু পৌঁছেছেন তথ্য প্রতিমন্ত্রী ◈ চট্টগ্রামের জুতার কারখানার আগুন নিয়ন্ত্রণে ◈ জিয়াও কখনো স্বাধীনতার ঘোষক দাবি করেনি, বিএনপি নেতারা যেভাবে করছে: ড. হাছান মাহমুদ ◈ আওয়ামী লীগ সবচেয়ে বড় ভারতীয় পণ্য: গয়েশ্বর ◈ সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে সরকার: রিজভী ◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত : ১৮ জানুয়ারী, ২০২৩, ০৭:১৮ বিকাল
আপডেট : ১৯ জানুয়ারী, ২০২৩, ০২:৪৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আগামী নির্বাচনে পর্যবেক্ষক পাঠাতে চায় ইইউ

ইইউ

সঞ্চয় বিশ্বাস: বাংলাদেশের আগামী জাতীয় নির্বাচনে পর্যবেক্ষক দল পাঠানোর বিষয়ে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) খুবই আগ্রহী। বাংলাদেশে ইইউর হেড অব ডেলিগেশন চার্লস হোয়াইটলি এ আগ্রহের কথা জানিয়েছেন। সমকাল, প্রথম আলো

আজ বুধবার (১৮ জানুয়ারি) প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে বৈঠকের পর বাংলাদেশে সফররত ইইউর ১১ সদস্যের প্রতিনিধিদলের প্রধান রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি সাংবাদিকদের একথা জানান। 

হোয়াইটলি বলেন, বিদেশি পর্যবেক্ষকদের বিষয়ে বাংলাদেশি কর্তৃপক্ষের ইতিবাচক মন্তব্যে আমরা খুবই আশাবাদী। প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে বৈঠকে আগামী নির্বাচনের প্রস্তুতির বিভিন্ন দিক নিয়ে আলোচনা হয়েছে।

প্রশ্নের উত্তরে তিনি আরও বলেন, সবাই একটি অংশগ্রহণমূলক, শান্তিপূর্ণ ও সুষ্ঠু নির্বাচন চান। তাঁরা নির্বাচন কমিশনকে কোনো সুপারিশ করেননি। নির্বাচন কমিশন তাদের কাজ করবে।

এর আগে চার্লস হোয়াইটলির নেতৃত্বে ১১ সদস্যের প্রতিনিধিদল নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক শেষে সিইসি কাজী হাবিবুল আউয়াল সাংবাদিকদের বলেন, ইইউ প্রতিনিধিদল মূলত নির্বাচনের প্রস্তুতি সম্পর্কে জানতে চেয়েছিল। তাদের ভোটার তালিকা (ইলেকটোরাল রোল), সংসদীয় আসনের সীমা পুনর্নির্ধারণ সম্পর্কে জানানো হয়েছে। নির্বাচন অংশগ্রহণমূলক করতে ইসির কোনো উদ্যোগ আছে কি না, এই বিষয়গুলো তাদের জানানো হয়েছে। ইসি বর্তমান অবস্থানটা পরিষ্কার করেছে এবং জানিয়েছে যে ইসি প্রস্তুত আছে।

এসবি২/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়