শিরোনাম
◈ টাইমের প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকায় বাংলাদেশের মেরিনা ◈ দেশের মানুষকে ডাল-ভাত খাওয়াতে  ব্যর্থ হয়েছিল বিএনপি : প্রধানমন্ত্রী ◈ দক্ষিণ লেবাননে ইসরায়েল ফসফসরাস বোমা হামলা ◈ ঝালকাঠিতে ট্রাকচাপায় নিহতদের ৬ জন একই পরিবারের ◈ গাজীপুরের টঙ্গি বাজারে আলুর গুদামে আগুন ◈ রাজনৈতিক বিশ্লেষক মনোয়ারুল হক মারা গেছেন ◈ ভারতের পররাষ্ট্র সচিব শনিবার ঢাকা আসছেন ◈ দুই এক পশলা বৃষ্টি হলেও তাপদাহ আরো তীব্র হতে পারে  ◈ এথেন্স সম্মেলন: দায়িত্বশীল ও টেকসই সমুদ্র ব্যবস্থাপনায় সম্মিলিত প্রয়াসের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর ◈ কেএনএফ চাইলে আবারও আলোচনায় বসার সুযোগ দেওয়া হবে: র‌্যাবের ডিজি

প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারি, ২০২৪, ০৬:৩১ বিকাল
আপডেট : ২৭ ফেব্রুয়ারি, ২০২৪, ০৬:৩১ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাবির হলগুলোতে যুক্ত হচ্ছে ভেন্ডিং মেশিন, উৎসুক শিক্ষার্থীরা

এম শামীম, রাবি: [২] রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ১৭টি হলে যুক্ত হচ্ছে ভেন্ডিং মেশিন। আবাসিক শিক্ষার্থীরা যেন সহজেই প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে পারে সে লক্ষ্যেই স্থাপন করা হচ্ছে আধুনিক এই মেশিন। বিষয়টি জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক অধ্যাপক ড. একরামুল ইসলাম।

[৩] ভেন্ডিং মেশিন থেকে যেকোনো সময় নগদ টাকা বা অনলাইন পেমেন্টের মাধ্যমে শিক্ষার্থীরাই কিনতে পারবেন পছন্দের সব পণ্য। এ পদ্ধতিতে মেশিন থেকে চাহিদাকৃত পণ্য স্বয়ংক্রিয়ভাবে বের হয়ে আসবে; এতে লাগবে না কোনো বিক্রেতার উপস্থিতি। 

[৪] প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক অধ্যাপক ড. একরামুল ইসলাম জানান, শিক্ষার্থীদের সুবিধার দিকটি বিবেচনায় নিয়েই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ১৭টি হলে ভেন্ডিং মেশিন যুক্ত হতে যাচ্ছে। আধুনিক এই মেশিনে কেক, চিপ্স, সফট ড্রিংকস, আইসক্রিমসহ শুকনো খাবারগুলো খুব সহজেই ক্রয় করা যাবে। এছাড়া, শিক্ষার্থীদের কাপড় ধোঁয়ার ব্যবস্থাও এই মেশিনের মাধ্যমে সম্পন্ন করা যাবে।

[৫] কবে নাগাদ এই মেশিন হলগুলোতে যুক্ত হবে- এমন প্রশ্নের উত্তরে অধ্যাপক ড. একরামুল ইসলাম বলেন, প্রাথমিক কিছু কাজ ইতোমধ্যেই সম্পন্ন হয়েছে। ভেন্ডরের সাথে চুক্তিপত্রসহ কিছু অফিসিয়াল কার্যক্রম বাকি আছে। এগুলো সম্পন্ন হলেই ভেন্ডিং মেশিনগুলো এক এক করে হলগুলোতে স্থাপন করা হবে।

[৬] বিষয়টি নিয়ে উল্লাস প্রকাশ করে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী মাহমুদুল হাসান বলেন, প্রশাসনের এরকম সিদ্ধান্ত আমরা খুবই উচ্ছ্বাসিত।  ভেন্ডিং মেশিনে খরচ অতি স্বল্প হওয়ায় হলের সাধারণ শিক্ষার্থীরা খুব সহজেই কাপড় ধুতে পারবে, এতে করে পরিচ্ছন্নতা কর্মীদের কাছে আর সিরিয়াল দিয়ে কাপড় দেওয়া লাগবে না। হালকা খাবারের জন্য এখন আর হল এর সামনে দোকানগুলোতে ভিড় জমানো লাগবে না হলের ভিতরে বেন্ডিং মেশিন থাকার ফলে এখান থেকে খাবার সংগ্রহ করতে পারবে। 

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়