শিরোনাম
◈ এলডিসি উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পাওয়ার প্রস্তুতি নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ ◈ ড. ইউনূসকে নিয়ে শিক্ষামন্ত্রীর বক্তব্য দুঃখজনক: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ জলদস্যুদের হাতে জিম্মি জাহাজ মুক্ত করার বিষয়ে  সরকার অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী  ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও ◈ পঞ্চম দিনের মতো কর্মবিরতিতে ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা ◈ অর্থাভাবে পার্লামেন্ট নির্বাচনে লড়বেন না ভারতের অর্থমন্ত্রী ◈ কখন কাকে ধরে নিয়ে যায় কোনো নিশ্চয়তা নেই: ফখরুল ◈ জনপ্রিয়তায় ট্রাম্পের কাছাকাছি বাইডেন ◈ আদালত থেকে জঙ্গি ছিনতাই মামলার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নতুন তারিখ ৮ মে

প্রকাশিত : ০৫ জুন, ২০২৩, ০৬:৫৯ বিকাল
আপডেট : ০৫ জুন, ২০২৩, ০৬:৫৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিশ্ব পরিবেশ দিবসে

জবি ছাত্রলীগের বৃক্ষরোপণ

জবি ছাত্রলীগের বৃক্ষরোপণ

অপূর্ব চৌধুরী, জবি: ‘সবাই মিলে করি পণ, বন্ধ হবে প্লাস্টিক দূষণ’ প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্বব্যাপী পালিত হচ্ছে এবারের পরিবেশ দিবস। তারই ধারাবাহিকতায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে গাছ লাগিয়েছে শাখা ছাত্রলীগ।

সোমবার (৫ জুন) শহীদ মিনার প্রাঙ্গণ, সামাজিক বিজ্ঞান অনুষদ চত্বর সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে বৃক্ষরোপণ করেন ছাত্রলীগ নেতাকর্মীরা। এতে নেতৃত্ব দেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক।  

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ শাহজাহান, লাইফ এন্ড আর্থ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ মনিরুজ্জামান খন্দকার,  জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ আইনুল ইসলাম, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এ কে এম লুৎফর রহমান, প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল এবং বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তারা।  

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহীম ফরাজী বলেন, দেশরত্ন শেখ হাসিনা এবং কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি-সাধারণ সম্পাদকের নির্দেশে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছি। বছরব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি চলবে। এই নগরের বুকে সবুজ ক্যাম্পাস গড়ার জন্য সর্বোচ্চ চেষ্টা করব। কারণ পরিবেশের ভারসাম্য রক্ষায় এবং জলবায়ুর বিরূপ ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পেতে বৃক্ষরোপণ ও বৃক্ষের পরিচর্যার বিকল্প নেই। 

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস. এম. আকতার হোসাইন বলেন, বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগের 'গ্রীণ উইক' কর্মসূচীর অংশ হিসেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ বৃক্ষরোপণ কার্যক্রম বাস্তবায়ন করেছে। বিশ্ব পরিবেশ দিবস ২০২৩ এর প্রতিপাদ্যকে বিবেচনায় রেখে এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে স্মার্ট,ক্লিন ও স্বাস্থ্যকর হিসেবে গড়ে তুলতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ বিশ্বপরিবেশ দিবসের কর্মসূচী পালন করেছে। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা পরিবেশ রক্ষায় যে রূপরেখা প্রণয়ন করেছেন এবং কর্মপদ্ধতি গ্রহণ করেছেন তা বাস্তবায়নে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ অঙ্গীকারবদ্ধ।

প্রতিনিধি/জেএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়