শিরোনাম

প্রকাশিত : ২৬ জানুয়ারী, ২০২৩, ০৮:১৮ সকাল
আপডেট : ২৬ জানুয়ারী, ২০২৩, ০৮:১৮ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পরীক্ষায় অসদুপায় অবলম্বন: জবির ১৪ শিক্ষার্থীকে শাস্তি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়

জবি প্রতিনিধি: পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বিভিন্ন বিভাগের ১১ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার (এক সেমিস্টার) ও ৩ জনের রেজিস্ট্রেশন বাতিল করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, শৃঙ্খলা কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় ১১জন শিক্ষার্থীকে এক সেমিস্টারের জন্য বহিষ্কার করার পাশাপাশি ৩ জনের রেজিস্ট্রেশন বাতিলের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

এর আগে, গত সোমবার শৃঙ্খলা কমিটির ৬১তম সভা অনুষ্ঠিত হয়। জানা গেছে, পরিসংখ্যান বিভাগের ২০২০-২১ সেশনের মো. রনি মিয়া ও ২০২০-২১ শিক্ষাবর্ষের জারিন তাসনিম, নৃবিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের মো. মোস্তাফিজুর রহমান, দর্শন বিভাগের ২০১৭-১৮ সেশনের ইকবাল হোসেন শরীফ, ২০২০-২১ শিক্ষাবর্ষের রেহানা খাতুন, আকাশ মন্ডল, মো. শাকিল খান, লোক প্রশাসন বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের মো. শাহরিয়ার ইমন, হিসাববিজ্ঞান বিভাগের ২০১৭-১৮ সেশনের জান্নাতুল মাওয়া সাথী, একই বিভাগের ২০১৬-১৭ সেশনের মো. রফিকুল হাসান, সমাজকর্ম বিভাগের ২০১৮-১৯ সেশনের সানজিদা শারমিনকে এক সেমিস্টার বহিষ্কার করা হয়েছে।

অপরদিকে, প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ফারজানা আক্তার মুক্তা, হিসাববিজ্ঞান বিভাগের ২০১৯-২০ সেশনের রেজওয়ান করিম সংশ্লিষ্ট কোর্সে বহিষ্কার, আইন বিভাগের প্রফেশনাল কোর্সে ২০২২-২৩ সেশনে আশিকুল ইসলাম নাসিমের রেজিস্ট্রেশন বাতিল করা হয়েছে।

প্রতিনিধি/এইচএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়