শিরোনাম
◈ গরুর চামড়া ৮০০, ছাগলের ১০ টাকা ◈ সিলেটে ঈদ আনন্দ ভেসে গেল বন্যার জলে ◈ অর্থনৈতিক সংকটে সিংহভাগ মানুষ কোরবানি দিতে পারেনি: জিএম কাদের ◈ সুপার এইটে স্থান, ক্রিকেট দলকে রাষ্ট্রপতির অভিনন্দন ◈ ফিলিস্তিনসহ সুবিধা বঞ্চিতদের পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির ◈ শাসকগোষ্ঠী উল্লাসের ঈদ করছে আর বিএনপি নেতাকর্মীদের বাসায় চলছে শোকের মাতম: রিজভী  ◈ কারাগারে গরু ও খাসি কোরবানি, বন্দিদের বিশেষ বিনোদনের ব্যবস্থা ◈ দেশবাসীকে ভয়ভীতি কোরবানি দেওয়ার আহ্বান মির্জা আব্বাসের ◈ এবারের ঈদ দেশের মানুষের কাছে একটা কষ্টের দিন: মির্জা ফখরুল ◈ ঈদুল আজহা উপলক্ষে সকল বীর মুক্তিযোদ্ধাদের অভিনন্দন প্রধানমন্ত্রীর

প্রকাশিত : ২৬ মে, ২০২৪, ০৯:৫৩ রাত
আপডেট : ২৬ মে, ২০২৪, ০৯:৫৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা গেলেন জবি অধ্যাপক শিল্পী খানম

অধ্যাপক ড. শিল্পী খানম

অপূর্ব চৌধুরী: [২] বোন ম্যারো ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা গেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বাংলা বিভাগের অধ্যাপক ড. শিল্পী খানম। চিকিৎসাধীন অবস্থায় রোববার বিকালে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে তিনি মারা যান। 

[৩] এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন বলেন, ড. শিল্পী খানমের মৃত্যুতে আমরা শোকাহত। আমি জানাযায় উপস্থিত থাকবো। 

[৪] জানা যায়, আড়াই বছর আগে অধ্যাপক শিল্পী খানমের ক্যান্সার ধরা পড়ে। দেশে কিছুদিন চিকিৎসার পর তাকে নেওয়া হয় ভারতে। সেখানে টাটা মেমোরিয়াল হাসপাতালে প্রায় দেড় মাস চিকিৎসা শেষে ফিরে আসেন তিনি।

[৫] তবে ধীরে ধীরে তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। পরবর্তীতে পুরো দেহে ছড়িয়ে পড়ে ক্যান্সার। সম্প্রতি শারীরিক অবস্থার অবনতি হলে গত শুক্রবার রাতে তাকে একটি বেসরকারি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়।

[৬] ড. শিল্পী খানমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. হুমায়ুন কবীর চৌধুরী। জগন্নাথ বিশ্ববিদ্যালয় পরিবার এই অধ্যাপকের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে।

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়