শিরোনাম
◈ মাস্টার প্যানের অংশ হিসেবে মধ্যরাতে বিএনপি কার্যালয়ে ডিবি প্রধানের অভিযান: রিজভী ◈ আমার দুই সন্তান বাপ ডাকবে কাকে ◈ রাতে নয়াপল্টনে বিএনপির কার্যালয়ে ডিবির অভিযান, গ্রেপ্তার ৭ ◈ আজ কোটা আন্দোলনকারীদের গায়েবানা জানাযা ও কফিন মিছিল ◈ বিশ্ব গণমাধ্যমে কোটাবিরোধী আন্দোলনে প্রাণহানির খবর ◈ সারা দেশে সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ ◈ বৃহস্পতিবারের এইচএসসি পরীক্ষা স্থগিত ◈ দেশের সব স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয় ◈ বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ডাবলু মারা গেছেন ◈ ঢাকা, চট্টগ্রাম, বগুড়া, রংপুরে ও রাজশাহীতে বিজিবি মোতায়েন

প্রকাশিত : ১৫ জুন, ২০২৪, ০৭:০৭ বিকাল
আপডেট : ১৫ জুন, ২০২৪, ০৮:২৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঈদে ঢাকায় থাকা শিক্ষার্থীদের জন্য বিশেষ উদ্যোগ জবির

অপূর্ব চৌধুরী: [২.১] পবিত্র ঈদুল আজহায় ঢাকায় থাকা শিক্ষার্থীদের প্রথমবারের মতো আপ্যায়নের উদ্যোগ নিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

[২.২] ঈদের দিন দুপুরে শিক্ষার্থীদের জন্য থাকবে পোলাও, ডিমের কোরমাসহ নানা ধরনের খাবার। এই আয়োজন উপলক্ষ্যে ইতোমধ্যেই পাঁচটি খাসির ব্যবস্থা করা হয়েছে।

[৩] শিক্ষার্থীদের পাশাপাশি যেসব কর্মচারী ঢাকাতে থাকবেন তাদের জন্যও বিশেষ এই ব্যবস্থা থাকবে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের দাবি ধর্ম-বর্ণ নির্বিশেষে শিক্ষার্থীদের মধ্যে ঈদের আনন্দ ভাগ করে দিতেই এমন  উদ্যোগ নেওয়া হয়েছে।

[৪] বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেই খাওয়ার ব্যবস্থা করা হবে ঈদের দিন দুপুরে। সুশৃঙ্খলভাবে আয়োজনটি সম্পন্ন করতে দায়িত্বে থাকবেন বিশ্ববিদ্যালয়ের দুইজন সহকারী প্রক্টর।

[৫] এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন বলেন, বিভিন্ন কারণে অনেক শিক্ষার্থী ঈদে বাড়ি যেতে পারে না। আবার অন্যান্য ধর্মাবলম্বী শিক্ষার্থীরাও ঢাকায় থাকেন। ঈদ সর্বজনীন উৎসব। তাই উৎসবটির আনন্দ সবার মধ্যে ভাগ করে দিতেই উপাচার্যের নির্দেশে এই উদ্যোগটি নেওয়া হয়েছে। 

[৬] তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের যেসব কর্মচারী ঢাকায় থাকবেন তাদের জন্যও খাবারের ব্যবস্থা থাকবে। এই উদ্যোগ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের জন্য একটি নতুন দৃষ্টান্ত হবে।

[৭] জবি উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম বলেন, শুনেছি ঈদে কিছু শিক্ষার্থী ঢাকায় অবস্থান করছে। তারা যেন মন খারাপ না করে ও আনন্দ থেকে বঞ্চিত না হয় তাই ঈদের দিন তাদের জন্য একটি ভালো লাঞ্চের ব্যবস্থা করতে বলেছি। সম্পাদনা: সমর চক্রবর্তী

এসি/এসসি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়