শিরোনাম
◈ মধ্যরাতে গ্রেফতার ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ অক্টোবরেও ঊর্ধ্বমুখী  রেমিট্যান্সের গতি ◈ বাতিল হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্প  ◈ বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে ◈ ‘আমি কোন দলকে নিষিদ্ধ করার পক্ষে নিই’: (ভিডিও) ◈ ফিল্মি স্টাইলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মীকে হত্যা (ভিডিও) ◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক (ভিডিও) ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা?

প্রকাশিত : ১৫ জুন, ২০২৪, ০৭:০৭ বিকাল
আপডেট : ১৫ জুন, ২০২৪, ০৮:২৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঈদে ঢাকায় থাকা শিক্ষার্থীদের জন্য বিশেষ উদ্যোগ জবির

অপূর্ব চৌধুরী: [২.১] পবিত্র ঈদুল আজহায় ঢাকায় থাকা শিক্ষার্থীদের প্রথমবারের মতো আপ্যায়নের উদ্যোগ নিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

[২.২] ঈদের দিন দুপুরে শিক্ষার্থীদের জন্য থাকবে পোলাও, ডিমের কোরমাসহ নানা ধরনের খাবার। এই আয়োজন উপলক্ষ্যে ইতোমধ্যেই পাঁচটি খাসির ব্যবস্থা করা হয়েছে।

[৩] শিক্ষার্থীদের পাশাপাশি যেসব কর্মচারী ঢাকাতে থাকবেন তাদের জন্যও বিশেষ এই ব্যবস্থা থাকবে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের দাবি ধর্ম-বর্ণ নির্বিশেষে শিক্ষার্থীদের মধ্যে ঈদের আনন্দ ভাগ করে দিতেই এমন  উদ্যোগ নেওয়া হয়েছে।

[৪] বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেই খাওয়ার ব্যবস্থা করা হবে ঈদের দিন দুপুরে। সুশৃঙ্খলভাবে আয়োজনটি সম্পন্ন করতে দায়িত্বে থাকবেন বিশ্ববিদ্যালয়ের দুইজন সহকারী প্রক্টর।

[৫] এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন বলেন, বিভিন্ন কারণে অনেক শিক্ষার্থী ঈদে বাড়ি যেতে পারে না। আবার অন্যান্য ধর্মাবলম্বী শিক্ষার্থীরাও ঢাকায় থাকেন। ঈদ সর্বজনীন উৎসব। তাই উৎসবটির আনন্দ সবার মধ্যে ভাগ করে দিতেই উপাচার্যের নির্দেশে এই উদ্যোগটি নেওয়া হয়েছে। 

[৬] তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের যেসব কর্মচারী ঢাকায় থাকবেন তাদের জন্যও খাবারের ব্যবস্থা থাকবে। এই উদ্যোগ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের জন্য একটি নতুন দৃষ্টান্ত হবে।

[৭] জবি উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম বলেন, শুনেছি ঈদে কিছু শিক্ষার্থী ঢাকায় অবস্থান করছে। তারা যেন মন খারাপ না করে ও আনন্দ থেকে বঞ্চিত না হয় তাই ঈদের দিন তাদের জন্য একটি ভালো লাঞ্চের ব্যবস্থা করতে বলেছি। সম্পাদনা: সমর চক্রবর্তী

এসি/এসসি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়