শিরোনাম
◈ দেশের যেসব অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আশঙ্কা ◈  সরকার থেকে বরাদ্দ করলে সংসদ সদস্যদের গাড়ি আমদানির প্রয়োজন নেই: সংসদে আলোচনা ◈ ঈদে যানজট এড়াতে ডিএমপির ২২ নির্দেশনা ◈ ব্রিকসকে দেওয়ার মতো অনেক কিছু রয়েছে বাংলাদেশের: ডা. দীপু মনি ◈ পল্টনে ফাইন্যান্স টাওয়ারের আগুন নিয়ন্ত্রণে ◈ নেপিয়ার ঘাস খেয়ে মারা গেলো খামারের ২৬ গরু ◈ এমপি আনার হত্যা তদন্তে কোনো চাপ নেই: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ তারেক রহমানসহ পলাতক আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে: সংসদে প্রধানমন্ত্রী ◈ সাধারণ নাগরিকের মতো করেই ড. ইউনূসের বিচার হচ্ছে: আইনমন্ত্রী ◈ ড. ইউনূসের কথা অসত্য, জনগণের জন্য অপমানজনক: আইনমন্ত্রী

প্রকাশিত : ১৯ মে, ২০২৪, ০৬:৫১ বিকাল
আপডেট : ১৯ মে, ২০২৪, ০৬:৫১ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্রযুক্তির সঠিক ব্যবহারের মাধ্যমে দাপ্তরিক কর্মকাণ্ডকে এগিয়ে নিতে হবে: বাউবি উপাচার্য

হেলেনা আক্তার, গাজীপুর: [২] বাউবি উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার বলেন, সময়ের চাহিদার সাথে মিল রেখে বর্তমান জনবল নিয়েই প্রযুক্তির সঠিক ব্যবহারের মাধ্যমে নিজ নিজ দপ্তরের কর্মকাণ্ডকে এগিয়ে নিতে হবে। 

[৩] রোববার বাউবির স্টুডেন্ট সাপোর্ট সার্ভিসেস বিভাগের উদ্যোগে গাজীপুরে উপাচার্যের সম্মেলন কক্ষে আয়োজিত আঞ্চলিক কেন্দ্রের পরিচালকদের সাথে একাডেমিক, প্রশাসনিক ও অন্যান্য দাপ্তরিক কার্যক্রম বিষয়ক সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

[৪] এসময় তিনি বাউবির স্টেক হোল্ডার, শিক্ষার্থী, সমন্বয়কারী ও টিউটরদের সাথে সম্পর্কের উন্নয়ন, শিক্ষার্থী সেবার মান বৃদ্ধি এবং সকলকে নিয়ে সমন্বিতভাবে সচেতনতার সাথে দায়িত্ব পালনের কথা বলেন। শিক্ষার্থী সেবা সহজীকরণ, শিক্ষার্থীবৃদ্ধি, স্থানীয় সরকার ও প্রশাসনের সাথে নিবিড় যোগাযোগ রেখে প্রান্তিক জনগোষ্ঠীসহ জনগণের দোরগোড়ায় বাউবির বার্তা ও শিক্ষা ব্যবস্থা তুলে ধরার জন্য আঞ্চলিক কেন্দ্রের পরিচালকদের নির্দেশনা দেন।

[৫] প্রতিষ্ঠানকে ভালোবেসে সকলকে উদ্ভাবনী ধারণা বৃদ্ধিসহ প্রযুক্তি জ্ঞানে সমৃদ্ধ হওয়ার পরামর্শ দেন। বিভিন্ন শিক্ষা প্রোগ্রামের ভর্তি, রেজিস্ট্রেশনসহ দাপ্তরিক কার্যক্রমের ওপর ডকুমেন্টোরি তৈরি করে বিভিন্ন মাধ্যমে প্রচার এবং সবাইকে নানামুখী কাজের প্রতি দক্ষতা অর্জনসহ টিম ওয়ার্কের মাধ্যমে কাজ করার নির্দেশনা দেন উপাচার্য।

[৬] সমন্বয় সভায় আরও বক্তব্য রাখেন- বাউবির উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবরা নাসরীন, ট্রেজারার অধ্যাপক মোস্তফা আজাদ কামাল, রেজিস্ট্রার ড. মহা. শফিকুল আলম, বিভিন্ন স্কুলের ডিন, পরিচালক ও বিভাগীয় প্রধানগণ। 

[৭] স্টুডেন্ট সাপোর্ট সার্ভিসেস বিভাগের পরিচালক ড. আনিস রহমানের সঞ্চালনায় সভার শুরুতে বরিশাল আঞ্চলিক কেন্দ্রের পরিচালক ড. মো: আজিজুল হক আঞ্চলিক ও উপ-আঞ্চলিক কেন্দ্রসমূহের বর্তমান কার্যক্রম, চ্যালেঞ্জ এবং সুপারিশমালা উপস্থাপন করেন। 

[৮] পরে দেশ জুড়ে বিস্তৃত ১২টি আঞ্চলিক কেন্দ্রের পরিচালকগণ নিজ নিজ আঞ্চলিক কেন্দ্র ও আওতাধীন বিভিন্ন উপ-আঞ্চলিক কেন্দ্রসমূহের কার্যক্রম সমস্যা, চ্যালেঞ্জ ও সুপারিশসমূহ পাওয়ার পয়েন্টের মাধ্যমে উপস্থাপন করেন।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়