শিরোনাম

প্রকাশিত : ০৬ ডিসেম্বর, ২০২৩, ১১:০৫ রাত
আপডেট : ০৭ ডিসেম্বর, ২০২৩, ০৪:৫৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বৃহস্পতিবার থেকে ৬৫০ টাকায় গরুর মাংস বিক্রির সিদ্ধান্ত

মাজহারুল মিচেল: [২] মাংস ব্যবসায়ী সমিতি ও বাংলাদেশ ডেইরি ফার্ম অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ বুধবার (৬ ডিসেম্বর) রাতে মোহাম্মদপুরে তাদের কার্যালয়ের অফিসে এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান।

[৩] বাংলাদেশ ডেইরি ফার্ম অ্যাসোসিয়েশনের সভাপতি মো. ইমরান হোসেন বলেন, আগামী একমাস শর্তসহ ৬৫০ টাকা করে গরুর মাংসের দাম নির্ধারণ করা হয়েছে। আমরা একমাস পর চেষ্টা করব যেন এটিকে কমিয়ে ৬০০ টাকা করা যায়। ১ কেজি মাংসের মধ্যে ৭৫০ গ্রাম মাংস, ২০০ গ্রাম হাড্ডি, ও ৫০ গ্রাম চর্বি থাকতে হবে। ভোক্তারা চাইলে তারা আলাদা করে মেপে তাদের মাংস ক্রয় করতে পারবেন।

[৪] তিনি আরও জানান, জানুয়ারিতে আবার বৈঠক করে ৫০ টাকা কমানো হবে। ক্রমান্বয়ে এটিকে ৫০০ টাকায় আনা হবে।

[৫] মাংস ব্যবসায়ী সমিতির সভাপতি মোহাম্মদ গোলাম মোর্তজা মন্টু বলেন, গাবতলী থেকে দশটি গরু কিনে সেখানে জবাই করে মাংস বিক্রির পর কত টাকা কেজি বিক্রি হলো, সেটার ওপর কত টাকা কেজি পড়লো, সেটি ভোক্তা অধিকারকে নির্ধারণ করতে হবে।

[৬] বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব রবিউল আলম বলেন, ২০১৯ সালে সিটি করপোরেশন মাংসের মূল্য নির্ধারণ বাদ দেওয়ায় সে বছর দাম ৫০০ টাকা কেজি হয়ে যায়। পরে ২০২০ সালে ৬০০, ২০২১ সালে ৭০০ ও চলতি বছর ৮০০ টাকা কেজি হয়েছে। কত করে গরু কেনা পড়ে এবং সেটিকে কমিয়ে কীভাবে বিক্রি করা যায়, সেটিই ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর খতিয়ে দেখুক। তারা নির্ধারণ করে দিক কত টাকায় মাংস বিক্রি করা যায়। সম্পাদনা: সমর চক্রবর্তী

এমএম/এসসি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়