শিরোনাম
◈ ভুটানের রাজার সঙ্গে থিম্পু পৌঁছেছেন তথ্য প্রতিমন্ত্রী ◈ চট্টগ্রামের জুতার কারখানার আগুন নিয়ন্ত্রণে ◈ জিয়াও কখনো স্বাধীনতার ঘোষক দাবি করেনি, বিএনপি নেতারা যেভাবে করছে: ড. হাছান মাহমুদ ◈ আওয়ামী লীগ সবচেয়ে বড় ভারতীয় পণ্য: গয়েশ্বর ◈ সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে সরকার: রিজভী ◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত : ২৪ মার্চ, ২০২৩, ০৪:৪৭ দুপুর
আপডেট : ২৫ মার্চ, ২০২৩, ০৩:৫১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অস্বাভাবিক বেড়েছে বেগুন, শসা ও লেবুর দাম

বেগুন, শসা ও লেবু

মাসুদ আলম: রমজান মাস এলেই মাথাচাড়া দিয়ে ওঠে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম। এ সময় বেগুন, শসা ও লেবুর চাহিদা বেশি থাকায় দাম বেড়েছে। এছাড়া সব ধরণের সবজি  কেজিতে ১০ থেকে ১৫ টাকা বেড়েছে। পেঁপে ছাড়া ৬০ টাকার নিচে কোনো সবজি নেই। তবে স্বস্তির খবর হলো ব্রয়লার মুরগির দাম কেজিতে ১০ থেকে ১৫ টাকা কমেছে।  আর গরুর মাংসের কেজি ৭৪০ থেকে ৭৫০ টাকা।  

শুক্রবার রাজধানীর বাজার ঘুরে দেখা যায়, বেগুন প্রতিকেজি বিক্রি হচ্ছে ৮০ থেকে ১০০ টাকা,  দেশি শসা ৮০ থেকে ৯০, হাইব্রিড শসা ৬০ থেকে ৭০ টাকা, আকারে ছোট লেবু হালি ৪০ থেকে ৫০ টাকা, বড় লেবুর হালি ৯০  থেকে ১০০ টাকা, চিচিঙ্গা ৮০, পটল ৯০, ঢেঁড়স ১০০, বরবটি ১০০  ও কাঁচামরিচ প্রতিকেজি বিক্রি হচ্ছে ৮০-৯০ টাকা।

ভাটারা নুরেরচালা বাজারের মুরগি বিক্রেতা আমির হোসেন বলেন, ব্রয়লার মুরগি  কেজিতে ১৫ টাকা কমে দোকান ভেদে বিক্রি হচ্ছে ২৪৫ থেকে ২৫০ টাকা। বৃহস্পতিবার ব্রয়লার কেজি বিক্রি করা হয় ২৬০ টাকা থেকে ২৬৫ টাকা। তবে সোনালি মুরগির দাম কমেনি। আগের দামেই ৩৬০ টাকা কিজেতে বিক্রি হচ্ছে। 

পূর্ব নুরেরচালার বাসিন্দা প্রবাসী খোরশেদ আলম বলেন, সব ধরণের নিত্যপণ্যের দাম বেড়েছে।  রমজানের প্রথম দিনেই বেগুন, লেবু ও শসার দামও অতিরিক্ত চাওয়া হচ্ছে। এখন ইফতারিতে তো এসব লাগবেই, তাই বাধ্য হয়ে কিনতে হচ্ছে।

বাড্ডা বেরাইদের বাসিন্দা মো. আব্দুল হামিদ বলেন, ৭৫০ টাকা কেজি গরুর মাংস কিনেছি। দাম বাড়ার কারণে অনেকে গরুর মাংস কেনা ছেড়ে দিয়েছে। এছাড়া মুরগির দামও ক্রেতাদের নাগালের বাহিরে। সরকারের উচিত নিয়মিত বাজার মনিটরিং করা। 

সবজি বিক্রেতা সোহেল রানা বলেন, চাহিদা বাড়তি থাকায় বেগুন, লেবু ও শসার দাম একটু বেশি। রোজার প্রথম সপ্তাহের পর থেকে সবজির দাম কমার সম্ভাবনা আছে। 

এমএ/এসএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়