শিরোনাম
◈ মধ্যরাতে গ্রেফতার ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ অক্টোবরেও ঊর্ধ্বমুখী  রেমিট্যান্সের গতি ◈ বাতিল হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্প  ◈ বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে ◈ ‘আমি কোন দলকে নিষিদ্ধ করার পক্ষে নিই’: (ভিডিও) ◈ ফিল্মি স্টাইলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মীকে হত্যা (ভিডিও) ◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক (ভিডিও) ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা?

প্রকাশিত : ১১ জুলাই, ২০২৪, ০৫:৪৫ বিকাল
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ১১:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ব্রি ও গ্রামীনফোনের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত 

এ এইচ সবুজ, গাজীপুর: [২] বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট (ব্রি) ও গ্রামীনফোন লিমিটেড এর মধ্যে সিম ও সংযোগ প্রদানে চুক্তি স্বাক্ষর সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (১১ জুলাই) ব্রি'র মহাপরিচালকের সভাকক্ষে চুক্তি স্বাক্ষর সম্পন্ন হয়।

[৩] ব্রি'র মহাপরিচালক ড. মো.মো:শাহজাহান কবীরের উপস্থিতিতে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ব্রি'র পক্ষে পরিচালক (প্রশাসন ও সাধারণ পরিচর্যা)  ড. মো. আব্দুল লতিফ এবং গ্রামীনফোনের পক্ষে প্রতিষ্ঠানটির পরিচালক নূরুল ফেরদৌস মুসানা স্বাক্ষর করেন। 

[৪] এ সময় ব্রি'র পরিচালক (গবেষণা) ড. মোহাম্মদ খালেকুজ্জামান,  গ্রামীনফোনের পরিচালক  এম. শাওন আজাদসহ উভয় প্রতিষ্ঠানের উর্ধ্বতন  কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। 

[৫] বর্তমানে কৃষি মন্ত্রণালয় ও এর আওতাধীন দপ্তর-সংস্থা কর্তৃক কৃষকদের বিভিন্ন রকমের প্রণোদনা, প্রশিক্ষণ সম্মানী, সামাজিক নিরাপত্তা ভাতাসহ নানাবিধ আর্থিক সহায়তা প্রদান করা হচ্ছে। সকল আর্থিক লেনদেন দাপ্তরিক মোবাইল নম্বরের মাধ্যমে সুনির্দিষ্ট মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস (এমএফএস) প্ল্যাটফর্ম ব্যবহার প্রদানের নির্দেশনা রয়েছে। 

[৬] বর্তমান সরকারের কার্যক্রমে সুশাসন ও স্বচ্ছতা যে নিশ্চিতকরণে উক্ত ব্যবস্থা কার্যকর ভূমিকা পালন করবে। এমতাবস্থায়, ব্রি কর্তৃপক্ষ ১ম পর্যায়ে ৩৫০টি কর্পোরেট সিম ও সংযোগ প্রদানের উদ্যোগ গ্রহণ করেছে। 

[৭] সিম ও সংযোগ ব্রি’র বিজ্ঞানী, কর্মকর্তা, কর্মচারীরা ব্যবহারের ফলে সার্বিক যোগাযোগ আরো মসৃণ হবে এবং মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী দাপ্তরিক কার্যক্রম গতিশীল হবে।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়