শিরোনাম
◈ আজ স্বল্প দূরত্বের কিছু যাত্রীবাহী ট্রেন চলাচল করবে: রেলওয়ে ◈ নাশকতাকারীদের ছাড় না দিতে প্রধানমন্ত্রীর কাছে জ্যেষ্ঠ সাংবাদিকদের দাবি ◈ কোটা আন্দোলনের তিন সমন্বয়কের সন্ধান মিলেছে ◈ জনমনে স্বস্তি ফিরে এলেই কারফিউ প্রত্যাহার: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ যে কোন সহিংস ঘটনার নিন্দা করে যুক্তরাষ্ট্র: ম্যাথু মিলার ◈ দুষ্কৃতিদের বিষয়ে তথ্য দিয়ে সহযোগিতার অনুরোধ পুলিশের ◈ ঢাকার বাইরের কারফিউ পরিস্থিতি ◈ দুষ্কৃতকারীরা যেখানেই থাকুক তাদের আইনের আওতায় আনা হবে: আইজিপি ◈ ১৮ থেকে ২০ জুলাই তিন দিনে ৯৯৯-এ সোয়া লাখ ফোন কল ◈ কতজন শিক্ষার্থী মারা গেছেন, জানতে সময় লাগবে: শিক্ষামন্ত্রী

প্রকাশিত : ১১ জুলাই, ২০২৪, ০৫:৪৫ বিকাল
আপডেট : ১১ জুলাই, ২০২৪, ০৫:৪৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ব্রি ও গ্রামীনফোনের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত 

এ এইচ সবুজ, গাজীপুর: [২] বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট (ব্রি) ও গ্রামীনফোন লিমিটেড এর মধ্যে সিম ও সংযোগ প্রদানে চুক্তি স্বাক্ষর সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (১১ জুলাই) ব্রি'র মহাপরিচালকের সভাকক্ষে চুক্তি স্বাক্ষর সম্পন্ন হয়।

[৩] ব্রি'র মহাপরিচালক ড. মো.মো:শাহজাহান কবীরের উপস্থিতিতে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ব্রি'র পক্ষে পরিচালক (প্রশাসন ও সাধারণ পরিচর্যা)  ড. মো. আব্দুল লতিফ এবং গ্রামীনফোনের পক্ষে প্রতিষ্ঠানটির পরিচালক নূরুল ফেরদৌস মুসানা স্বাক্ষর করেন। 

[৪] এ সময় ব্রি'র পরিচালক (গবেষণা) ড. মোহাম্মদ খালেকুজ্জামান,  গ্রামীনফোনের পরিচালক  এম. শাওন আজাদসহ উভয় প্রতিষ্ঠানের উর্ধ্বতন  কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। 

[৫] বর্তমানে কৃষি মন্ত্রণালয় ও এর আওতাধীন দপ্তর-সংস্থা কর্তৃক কৃষকদের বিভিন্ন রকমের প্রণোদনা, প্রশিক্ষণ সম্মানী, সামাজিক নিরাপত্তা ভাতাসহ নানাবিধ আর্থিক সহায়তা প্রদান করা হচ্ছে। সকল আর্থিক লেনদেন দাপ্তরিক মোবাইল নম্বরের মাধ্যমে সুনির্দিষ্ট মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস (এমএফএস) প্ল্যাটফর্ম ব্যবহার প্রদানের নির্দেশনা রয়েছে। 

[৬] বর্তমান সরকারের কার্যক্রমে সুশাসন ও স্বচ্ছতা যে নিশ্চিতকরণে উক্ত ব্যবস্থা কার্যকর ভূমিকা পালন করবে। এমতাবস্থায়, ব্রি কর্তৃপক্ষ ১ম পর্যায়ে ৩৫০টি কর্পোরেট সিম ও সংযোগ প্রদানের উদ্যোগ গ্রহণ করেছে। 

[৭] সিম ও সংযোগ ব্রি’র বিজ্ঞানী, কর্মকর্তা, কর্মচারীরা ব্যবহারের ফলে সার্বিক যোগাযোগ আরো মসৃণ হবে এবং মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী দাপ্তরিক কার্যক্রম গতিশীল হবে।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়