শিরোনাম
◈ আদালতের আদেশ তো শিক্ষার্থীদের পক্ষেই, তাহলে কার বিপক্ষে আন্দোলন: ওবায়দুল কাদের ◈ গণতন্ত্রের জন্যও শিক্ষার্থীদের লড়াই করার আহ্বান আমির খসরুর ◈ চাল কেজিতে ২ থেকে ৫ টাকা, সবজি ১৫ থেকে ২০ টাকা বেড়েছে ◈ কোটাবিরোধীরা পরবর্তী কর্মসূচি ঘোষণা শনিবার ◈ ৫ শতাংশ কোটা পুনর্বহালের দাবিতে আন্দোলনে ক্ষুদ্র নৃগোষ্ঠীর সদস্যরা ◈ আনোয়ারা-ফৌজদারহাট পাইপলাইন মেরামত সম্পন্ন, কমবে গ্যাস সংকট ◈ প্রধানমন্ত্রী শেখ হাসিনার চীন সফরে বাংলাদেশ, ভারত ও চীন তিনদেশই খুশি ◈ আইনশৃঙ্খলার অবনতি ঘটালে বরদাশত করা হবে না: ডিএমপি কমিশনার ◈ কোটা আন্দোলনকারীরা ঘরে ফিরে যাবে বলে আশাবাদ আইনমন্ত্রীর ◈ অতি বৃষ্টিতে রাজধানীর বেশিরভাগ এলাকায় হাঁটুপানি, জনজীবন বিপর্যস্ত

প্রকাশিত : ০৫ জুন, ২০২৩, ০২:৫৭ দুপুর
আপডেট : ০৫ জুন, ২০২৩, ০২:৫৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

হিসাব সহকারীর বিরুদ্ধে ঘুস গ্রহণের সত্যতা পেয়েছে দুদক 

দুদক 

বিপ্লব সিকদার: রংপুর জেলার মিঠাপুকুর উপজেলা শিক্ষা অফিসের হিসাব সহকারীর বিরুদ্ধে ঘুস গ্রহণের অভিযোগের প্রাথমিক সত্যতা পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রংপুর জেলা দুর্নীতি দমন কমিশনের ( দুদক) একটি এনফোর্স মেন্ট টিম অভিযান পরিচালনাকালে এ সত্যতা পায়।

সোমবার (৫ জুন) দুর্নীতি দমন কমিশনের (দুদক) জনসংযোগ দপ্তর সূত্রে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। 

সূত্রে জানা গেছে, উপজেলা শিক্ষা অফিস, মিঠাপুকুর, রংপুর এর হিসাব সহকারীর বিরুদ্ধে ২০২৩ সালে নিয়োগপ্রাপ্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের সার্ভিস বই জমা গ্রহণের সময় প্রত্যেকের নিকট হতে ঘুষ গ্রহণ এবং চলতি বছরের  জানুয়ারী মাসের ৯ দিনের বেতন প্রদানে প্রত্যেকের নিকট পুনরায় ঘুস দাবির প্রেক্ষিতে  দুদক, জেলা কার্যালয়, রংপুর হতে একটি এনফোর্সমেন্ট পরিচালনা করা হয়। দুদক টিম কর্তৃক  উপজেলা শিক্ষা অফিস, মিঠাপুকুর পরিদর্শনকালে সহকারী শিক্ষকদের বক্তব্য গ্রহণ করা হয়। মূল অভিযুক্ত ও অফিস প্রধান অফিসে না থাকায় সহকারী শিক্ষা অফিসারদের ও অন্যান্য স্টাফদের বক্তব্য গ্রহণ করা হয়। সার্ভিস বুক সংগ্রহ পূর্বক নতুন যোগদানকারী সহকারী শিক্ষকদের সঙ্গে যোগাযোগ করা হয়। এছাড়াও সংশ্লিষ্ট অন্যান্য রেকর্ড পত্র যাচাই-বাছাই করা হয়। প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা রয়েছে মর্মে এনফোর্সমেন্ট টিম এর নিকট প্রতীয়মান হয়েছে।

বিএস/এইচএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়