শিরোনাম
◈ মধ্যরাতে গ্রেফতার ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ অক্টোবরেও ঊর্ধ্বমুখী  রেমিট্যান্সের গতি ◈ বাতিল হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্প  ◈ বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে ◈ ‘আমি কোন দলকে নিষিদ্ধ করার পক্ষে নিই’: (ভিডিও) ◈ ফিল্মি স্টাইলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মীকে হত্যা (ভিডিও) ◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক (ভিডিও) ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা?

প্রকাশিত : ০৫ জুন, ২০২৩, ০২:৫৭ দুপুর
আপডেট : ০৫ জুন, ২০২৩, ০২:৫৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

হিসাব সহকারীর বিরুদ্ধে ঘুস গ্রহণের সত্যতা পেয়েছে দুদক 

দুদক 

বিপ্লব সিকদার: রংপুর জেলার মিঠাপুকুর উপজেলা শিক্ষা অফিসের হিসাব সহকারীর বিরুদ্ধে ঘুস গ্রহণের অভিযোগের প্রাথমিক সত্যতা পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রংপুর জেলা দুর্নীতি দমন কমিশনের ( দুদক) একটি এনফোর্স মেন্ট টিম অভিযান পরিচালনাকালে এ সত্যতা পায়।

সোমবার (৫ জুন) দুর্নীতি দমন কমিশনের (দুদক) জনসংযোগ দপ্তর সূত্রে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। 

সূত্রে জানা গেছে, উপজেলা শিক্ষা অফিস, মিঠাপুকুর, রংপুর এর হিসাব সহকারীর বিরুদ্ধে ২০২৩ সালে নিয়োগপ্রাপ্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের সার্ভিস বই জমা গ্রহণের সময় প্রত্যেকের নিকট হতে ঘুষ গ্রহণ এবং চলতি বছরের  জানুয়ারী মাসের ৯ দিনের বেতন প্রদানে প্রত্যেকের নিকট পুনরায় ঘুস দাবির প্রেক্ষিতে  দুদক, জেলা কার্যালয়, রংপুর হতে একটি এনফোর্সমেন্ট পরিচালনা করা হয়। দুদক টিম কর্তৃক  উপজেলা শিক্ষা অফিস, মিঠাপুকুর পরিদর্শনকালে সহকারী শিক্ষকদের বক্তব্য গ্রহণ করা হয়। মূল অভিযুক্ত ও অফিস প্রধান অফিসে না থাকায় সহকারী শিক্ষা অফিসারদের ও অন্যান্য স্টাফদের বক্তব্য গ্রহণ করা হয়। সার্ভিস বুক সংগ্রহ পূর্বক নতুন যোগদানকারী সহকারী শিক্ষকদের সঙ্গে যোগাযোগ করা হয়। এছাড়াও সংশ্লিষ্ট অন্যান্য রেকর্ড পত্র যাচাই-বাছাই করা হয়। প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা রয়েছে মর্মে এনফোর্সমেন্ট টিম এর নিকট প্রতীয়মান হয়েছে।

বিএস/এইচএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়