শিরোনাম
◈ গাজীপুরে কারখানায় বয়লার বিস্ফোরণে চীনা নাগরিকের মৃত্যু ◈ প্রধানমন্ত্রীর সৌদি আরব ও গাম্বিয়া সফর বাতিল ◈ এ বছর জিডিপি প্রবৃদ্ধি হতে পারে ৫.৭%: আইএমএফ ◈ ব্রাহ্মণবাড়িয়া ও হবিগঞ্জের দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ, ৪ পুলিশ সদস্যসহ আহত ২০ ◈ মার্চ মাসে সারাদেশে ৬২৪ সড়ক দুর্ঘটনায় নিহত ৫৫০, আহত ৬৮৪  ◈ ঢাকা-দিল্লি সম্পর্ককে নতুন উদ্যমে এগিয়ে যেতে হবে: হর্ষবর্ধন শ্রিংলা ◈ অস্ত্রসহ কেএনএফের আরও ৯ সদস্য আটক ◈ পাকিস্তানের মুশতাক আহমেদ বাংলাদেশের নতুন স্পিন কোচ ◈ বিশ্ববিদ্যালয়গুলোতে কারিকুলাম যুগোপযোগী করার তাগিদ রাষ্ট্রপতির ◈ সরকারের অব্যবস্থাপনার কারণেই সড়ক দুর্ঘটনার মাত্রা বৃদ্ধি পেয়েছে: মির্জা ফখরুল

প্রকাশিত : ২৯ নভেম্বর, ২০২২, ০৪:৪৭ দুপুর
আপডেট : ২৯ নভেম্বর, ২০২২, ০৫:৫০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দেশি-বিদেশি নামকরা ব্র্যান্ডের মোড়কে নকল প্রসাধনী, গ্রেপ্তার ৫

ডিবি

মাসুদ আলম : রাজধানীর মুগদায় তৈরি হচ্ছে দেশি-বিদেশি ব্রান্ডের নকল মেহেদী, অলিভ অয়েলসহ নানা প্রসাধনী। আর তা পৌঁছে যাচ্ছে ঢাকা শহরসহ দেশের প্রত্যন্ত অঞ্চলে। সোমবার (২৮ নভেম্বর) রাজধানীর মুগদা থানার দক্ষিণ মান্ডা এলাকায় অভিযান চালিয়ে দেশি-বিদেশি বিভিন্ন ব্রান্ডের নকল প্রসাধনী ও সরঞ্জামাসহ ৫ জনকে গ্রেপ্তার করেছে ডিবি ওয়ারী বিভাগ। 

গ্রেপ্তারকৃতরা হলেন- মহিউদ্দিন ওরফে সাগর, নাজিম হোসেন, এমকে পারভজে, আনোয়ার হোসেন ও  উজ্জল হোসেন মুকুল। তাদের কাছ থেকে নকল অলিভ অয়েল ৪০০ বোতল, উৎসব একটিভ গোল্ড মেহেদি ৩০ বক্স, কাবেরী একটিভ গোল্ড মেহেদি ২০ বক্স, নেহা ফাস্ট মেহেদি ৩০ বক্স, ক্রিম ব্রস্ট ১২০ পিস ও লুজ অলিভ ওয়েল ২০ লিটারসহ বিভিন্ন নকল প্রসাধনী ও সরঞ্জামাদি উদ্ধার করা হয়।  

মঙ্গলবার (২৯ নভেম্বর) সংবাদ সম্মেলনে ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, স্বাস্থ্যের জন্য অত্যন্ত ক্ষতিকর এসব প্রসাধনী তৈরি করে তারা মূলত দেশের প্রত্যন্ত এলাকায় বিক্রি করতো। এর ফলে আসল পণ্য বিক্রেতারাও ক্ষতিগ্রস্ত হতো।

চক্রটি অধিক মুনাফা লাভের আশায় দেশের নামকরা বিভিন্ন নামিদামি ব্র্যান্ডের মোড়কে ভেজাল প্রসাধনী দ্রব্য উৎপাদন ও বিপণন করতো। এতে করে স্বনামধন্য কোম্পানিগুলোর সুনাম নষ্ট ও আর্থিক ক্ষতি হচ্ছে। 

তিনি আরও বলেন, নকল প্রসাধনী বাজারে ছাড়ার সময়ে চক্রটি ভেজাল প্রসাধনীগুলো অনিবন্ধিত ট্রেডমার্ক, নকল প্রতীক এবং বিএসটিআইয়ের হুবহু লোগো ব্যবহার করে তৈরি ও বিপণন করে আসছিল। আর এসব ভেজাল প্রসাধনী সামগ্রী ব্যবহারের ফলে সাধারণ ভোক্তাদের স্কিন ক্যান্সারসহ নানা রোগ ছাড়াচ্ছে।

এমএ/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়