শিরোনাম
◈ এইচএসসির উত্তরপত্র আপাতত বোর্ডে না পাঠানোর নির্দেশ ◈ হত্যা চেষ্টার স্থলে ফিরে যাওয়ার সংকল্প ট্রাম্পের  ◈ দেশকে পঙ্গু করে ভিক্ষুকের জাতিতে পরিণত করতে এ সহিংসতা : প্রধানমন্ত্রী ◈ খান ইউনুসে চলছে প্রচণ্ড লড়াই : আটকা পড়েছে প্রায় ২ লাখ ফিলিস্তিনি ◈ দেশের ৮ জেলায় দুপুরের মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের শঙ্কা ◈ বাংলাদেশ নিয়ে আমার বক্তব্য বিকৃত করেছে বিজেপি: মমতা ব্যানার্জি ◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির

প্রকাশিত : ২৯ ফেব্রুয়ারি, ২০২৪, ০৯:০৩ রাত
আপডেট : ২৯ ফেব্রুয়ারি, ২০২৪, ০৯:০৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে হুমকির ঘটনায়

বাঁশখালীর ইউপি চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরী সাময়িক বরখাস্ত

কল্যাণ বড়ুয়া, বাঁশখালী (চট্টগ্রাম): [২] নানা ধরনের বক্তব্য রেখে সমালোচিত হওয়া চট্টগ্রামের বাঁশখালীর চাম্বল ইউনিয়নের চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরীকে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে হুমকি দেওয়ার ঘটনায় সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

[৩] গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ, ইউপি ১ শাখার সিনিয়র সহকারি সচিব পূরবী গোলদার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে সাময়িক বরখাস্ত করার এ তথ্য জানা যায়।

[৪] স্থানীয় সুত্র মতে বাঁশখালীর চাম্বল ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক এবং ইউনিয়নের চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরী গত ৬ নভেম্বর মুজিবুল হক চৌধুরী চাম্বলের এক পথসভায় মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে হুমকি দিয়ে বক্তব্য রাখেন। সে বক্তব্য দেওয়ার ভিডিও সাড়ে ১৮ মিনিটের বক্তব্য ফেসবুকের মাধ্যমে ছড়িয়ে পড়লে এবং বিভিন্ন সংবাদমাধ্যমে বিষয়টি প্রকাশিত হলে এই বক্তব্যকে ‘সহিংস বক্তব্য’ হিসেবে উল্লেখ করে মার্কিন পররাষ্ট্র দফতর। এরপর থেকে এ বিষয় নিয়ে আলোচনা চলতে থাকে।

[৫] এদিকে স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ, ইউপি ১ শাখার সিনিয়র সহকারি সচিব পূরবী গোলদার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন মতে, চাম্বলের এক পথসভায় মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে হুমকি দিয়ে বক্তব্য প্রদান করে অসদাচরণের অপরাধ করায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৩৪ (৪)(খ)(ঘ) ধারা অনুযায়ী চেয়ারম্যান পদ থেকে সাময়িক বরখাস্ত করা হলো বলে উল্লেখ করেন। 

[৬] এছাড়া আরো নানা কারণে সে বিতর্কে জড়িয়ে ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থগিত করলে দীর্ঘ সময় পর সেখানে পুনরায় নির্বাচন অনুষ্টিত হলে গত বছরের ১২ অক্টোবর মুজিবুল হক চৌধুরী চাম্বল ইউনিয়নের দ্বিতীয়বারের মতো চেয়ারম্যান নির্বাচিত হন।

[৭] বৃহস্পতিবার (২৯ ফেব্রয়ারি) সন্ধ্যায় মামলার ব্যাপারে জানার জন্য চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরীকে ফোন করা হলেও ফোন রিসিভ না করায় কোন বক্তব্য পাওয়া যায়নি। 

[৮] এ ব্যাপারে বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিনা আক্তার বলেন, চাম্বলের চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করে ১০ দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে বলে তিনি জানান। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়