শিরোনাম
◈ যুক্তরাষ্ট্রে তরুণদের আত্মহত্যার প্রবণতা বাড়ছে ◈ সাম্প্রদায়িক সন্ত্রাসী অশুভ শক্তি বিএনপিকে প্রতিহত করতে হবে: ওবায়দুল কাদের  ◈ রাজধানী কারওয়ান বাজারে যমুনা এক্সপ্রেসের বগি লাইনচ্যুত ◈ মুজিবনগর দিবস, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ◈ তাপপ্রবাহ অব্যাহত থাকলে সন্ধ্যায় লোডশেডিং বাড়তে পারে ◈ বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে আরও ৫০ বিজিপি সদস্যের অনুপ্রবেশ ◈ মহেশখালী সমন্বিত উন্নয়ন কর্তৃপক্ষ আইনের খসড়া আজ মন্ত্রিসভায় উঠছে ◈ গাজীপুরে কারখানায় বয়লার বিস্ফোরণে চীনা নাগরিকের মৃত্যু ◈ প্রধানমন্ত্রীর সৌদি আরব ও গাম্বিয়া সফর বাতিল ◈ এ বছর জিডিপি প্রবৃদ্ধি হতে পারে ৫.৭%: আইএমএফ

প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি, ২০২৪, ১০:৪১ রাত
আপডেট : ২৩ ফেব্রুয়ারি, ২০২৪, ১০:৪১ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জেলা ছাত্রলীগ সভাপতি- সম্পাদকের বিরুদ্ধে বড়লেখায় বিক্ষোভ মিছিল

স্বপন দেব, মৌলভীবাজার: [২] মৌলভীবাজারের বড়লেখার উপজেলা, পৌর, সরকারি কলেজ ছাত্রলীগের কমিটি রাতের বেলা একটি বিজ্ঞপ্তি মাধ্যমে বিলুপ্ত করার প্রতিবাদে বড়লেখায় জেলা ছাত্রলীগের সভাপতি আমীরুল হোসেন চৌধুরী ও সাধারণ সম্পাদক মাহবুব আলমের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল এবং প্রতিবাদ সমাবেশ হয়েছে।

[৩] শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৫টার দিকে বড়লেখা উপজেলা, পৌর, সরকারি কলেজ ছাত্রলীগের উদ্যোগে পৌর শহরের উত্তর বাজারের ডাকবাংলো এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি বড়লেখা শহর প্রদক্ষিণ করে ডাকবাংলোর সামনে এসে শেষ হয়।

[৪] পরে বিক্ষোভ সমাবেশে বড়লেখা উপজেলা ছাত্রলীগের সভাপতি ইমরান হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জুনেদ আহমদের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বড়লেখা উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এবং বড়লেখা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ছালেহ আহমদ জুয়েল। আরও বক্তব্য রাখেন বড়লেখা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ফরহাদ আহমদ, বড়লেখা উপজেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি ময়নুল ইসলাম, জেলা ছাত্রলীগের সহ সভাপতি সুমন আহমদ। সেসময় বড়লেখা উপজেলা, পৌর, সরকারি কলেজ, ইউনিয়ন এবং ওয়ার্ড ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

[৫] সমাবেশে বক্তারা বলেন, ‘সাংগঠনিকভাবে বড়লেখায় ছাত্রলীগ খুবই সুসংগঠিত। এখানে সব সময় সম্মেলনের মাধ্যমে কমিটি হয়। তবে হঠাৎ করে কোনো কারণ ছাড়াই কালো টাকার বিনিময়ে রাতের আঁধারে বিজ্ঞপ্তি দিয়ে জেলা ছাত্রলীগ বড়লেখা উপজেলা, পৌর, সরকারি কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করে দিয়েছে।

[৬] জেলা ছাত্রলীগ অযৌক্তিকভাবে কমিটি বিলুপ্ত করেছে সেই মৌলভীবাজার জেলা ছাত্রলীগের কমিটিই মেয়াদোত্তীর্ণ। মূলত একটি কুচক্রী মহলের ইন্ধনে জেলা ছাত্রলীগ সুসংগঠিত বড়লেখা ছাত্রলীগকে অযৌক্তিক সিদ্ধান্তের মাধ্যমে বিলুপ্ত করেছে। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। পাশাপাশি সুসংগঠিত বড়লেখার ছাত্রলীগকে আরও সুসংগঠিত করতে সম্মেলনের মাধ্যমে কমিটি ঘোষণার জন্য কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি-সম্পাদকের কাছে আমরা দাবি জানাই।

[৭] দলীয় সূত্রে জানা গেছে, গত ১৭ ফেব্রুয়ারি মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সভাপতি আমীরুল হোসেন চৌধুরী (আমীন) ও সাধারণ সম্পাদক মাহবুব আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বড়লেখা উপজেলা, পৌর, সরকারি কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়। পাশাপাশি গেল ২০ ফেব্রুয়ারির মধ্যে জেলা ছাত্রলীগ বরাবরে পদ প্রত্যাশীদের জীবন বৃত্তান্ত আহ্বান করা হয়েছিল।

[৮] এ ব্যাপারে মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহবুব আলম বলেন, তাদের মিছিলের বিষয়টি জানিনা, সাংবাদিকদের কাছ থেকে জানলাম। বিষয়টি খোঁজ নিচ্ছি। সংগঠন চালাতে অনেক সময় সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হয়। এখানে তিনটি ইউনিটের গুরুত্বপূর্ণ পদে ভারপ্রাপ্ত আছেন। তাই আমরা সব চিন্তা করে তিনটি ইউনিটকে সুন্দর করে সাজিয়ে দেওয়ার চিন্তা করে এই উদ্যোগ নেই। পরে সাংগঠনিক নেতৃবৃন্দের সাথে আলাপ করে গঠনতন্ত্র অনুযায়ী কমিটি বিলুপ্ত করা হয়েছে। সম্পাদনা:এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়