শিরোনাম

প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ০৫:১৬ বিকাল
আপডেট : ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ০৫:১৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নাফনদী দিয়ে নৌকাতে আসছিল রোহিঙ্গারা, ফিরিয়ে দিলো বিজিবি

জিয়াবুল হক, টেকনাফ: [২] পাশ্ববর্তী দেশ মিয়ানমারের জান্তা বাহিনী ও বিদ্রোহীদের চলমান সংঘর্ষ ও অস্থিরতা বাংলাদেশ সীমান্তে কিছুটা কমে এসেছে। তবে মিয়ানমার থেকে নৌকায় করে বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টা চালিয়ে যাচ্ছে রোহিঙ্গারা।

[৩] বৃহস্পতিবার (২২ ফ্রেবুয়ারি) সকাল ১০টার দিকে টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ জেটিঘাটের নাফ নদীর মোহনা দিয়ে নৌকায় করে ৯ জন রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টা করে। এ সময় দায়িত্বরত বর্ডার গার্ড বাংলাদেশের (২বিজিবি) সর্তকতায় তারা অনুপ্রবেশ করতে পারেনি। মিয়ানমারেই ফিরে গেছে এসব রোহিঙ্গারা।

[৪] বিজিবির টেকনাফস্থ-২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দিন আহমেদ বলেন, টানা তিন দিন সীমান্তের লোকজন স্বস্তিতে রয়েছেন। এরই মধ্যে বৃহস্পতিবার সকালে নৌকায় করে ৯ জন রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টা করেছিল। বিজিবির সদস্যরা সীমান্ত দিয়ে তাদের অনুপ্রবেশ করতে দেয়নি। নাফনদীর শূন্য রেখা পর্যন্ত এসে তারা মিয়ানমার ফেরত যেতে বাধ্য হয়েছে। তিনি আরও বলেন, মিয়ানমার ঘেঁষা নাফনদীর সীমান্ত দিয়ে একজন রোহিঙ্গাকেও অনুপ্রবেশ করতে দেয়া হবে না।

[৫] এব্যাপারে সাবরাং ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য আব্দুস সালাম বলেন, বৃহস্পতিবার সকালে একটি নৌকায় করে ৯ জন রোহিঙ্গা অনুপ্রবেশের চেষ্টা চালায়। তবে তারা বিজিবির বাধায় ঢুকতে পারেনি।

[৬] এবিষয়ে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী বলেন, সীমান্তের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এর মধ্যেও বিজিবি, কোস্টগার্ড ও পুলিশের টহল অব্যাহত রয়েছে। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়