শিরোনাম
◈ প্রকাশিত হলো রাষ্ট্রপতির ‘এগিয়ে যাবে বাংলাদেশ’ বইয়ের ইংরেজি সংস্করণ   ◈ বিএনপি নেতাদের জামিন বিষয়ে আমাদের কিছু করার নেই: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ ‘কিছু ভালো লাগে না’ গ্রুপ দেশের নামে দুর্নাম রটায়: প্রধানমন্ত্রী ◈ বিদেশি ঋণের সুদ পরিশোধে কিছুটা চাপে আছে দেশের অর্থনীতি: অর্থমন্ত্রী ◈ সমালোচনা হবেই, এটা দেখাটা জরুরি না: নান্নু ◈ প্রতিবেশীদের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে ‘সামুদ্রিক সম্পদ’ আহরণ করুন: প্রধানমন্ত্রী ◈ ২০০ ইউনিটের বেশি ব্যবহার করলে বিদ্যুতের দাম ৫ শতাংশ বাড়বে, ১ মার্চ থেকে কার্যকর ◈ ক্ষেপণাস্ত্র হামলায় রাশিয়ার ‘৬০ সেনা নিহত’ ◈ দোষী প্রমাণিত হলে অবহেলাকারী ও চিকিৎসকদের বিরুদ্ধেও ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী  ◈ খুলনাকে ৬৫ রানে হারিয়ে প্লে-অফে চট্টগ্রাম

প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারি, ২০২৪, ১২:১৯ দুপুর
আপডেট : ১৩ ফেব্রুয়ারি, ২০২৪, ১১:৩২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভাত খেয়ে হাসপাতালে শিশু, মারা গেল হাঁস

জহিরুল ইসলাম, লক্ষ্মীপুর: [২] লক্ষ্মীপুরের রায়পুরে ভাত খেয়ে ওমর আলী নামে এক শিশু অসুস্থ হয়ে পড়েছে। তার অবস্থা আশঙ্কাজনক। একই ভাত খেয়ে একটি হাঁসের বাচ্চাও মারা গেছে। ধারণা করা হচ্ছে, ভাতের সঙ্গে বিষাক্ত কিছু মেশানো ছিল।

[৩] সোমবার (১২ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে উন্নত চিকিৎসার জন্য লক্ষ্মীপুর সদর হাসপাতাল থেকে নোয়াখালীতে নেওয়া হয়েছে শিশুটিকে।

[৪] শিশু ওমর রায়পুর উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়নের খাসের হাট এলাকার মোসলেম আলী ও রূপবানুর ছেলে।

[৫] ওমর আলীর মা রূপবানু জানান, তিনি আশপাশের মানুষের বাড়িতে কাজকর্ম করেন। মাঝেমধ্যে বিভিন্ন স্থানে ভিক্ষা করতে যান। সোমবার সকালে ভাত-তরকারি রান্না করে তিনি ভিক্ষা করতে বের হয়ে যান। সন্ধ্যায় ফিরে দেখেন ওমর অসুস্থ হয়ে পড়ে আছে। তাৎক্ষণিক তাকে হাসপাতাল আনা হয়। শত্রুতা করে কেউ একজন তার রান্না করা ভাতের সঙ্গে বিষ মিশিয়ে দিয়েছেন বলে ধারণা করছেন তিনি।

[৬] শিশু ওমর আলীর বাবা মোসলেম আলী বলেন, ক্ষুধায় কান্নাকাটি করলে পাতিল থেকে ভাত নিয়ে ওমরকে খাওয়াই। এরপরই সে অসুস্থ হয়ে পড়ে। ধারণা করা হচ্ছে, কেউ শত্রুতা করে ভাতের সঙ্গে বিষ মিশিয়ে দিয়েছে।

[৭] সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক শামীম আফজাল বলেন, ভাত খাওয়ার পর শিশুটি অচেতন হয়ে পড়ে বলে জানিয়েছে স্বজনরা। একই ভাত খেয়ে তাদের হাঁসের বাচ্চাও মারা গেছে। শিশুটির অবস্থাও খারাপ ছিল। উন্নত চিকিৎসার জন্য তাকে নোয়াখালীতে পাঠানোর পরামর্শ দিয়েছি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ভাতের সঙ্গে বিষ জাতীয় কোনো কিছু মেশানো ছিল।

[৮] লক্ষ্মীপুর শহর পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল আলম বলেন, খবর পেয়ে হাসপাতালে গিয়ে শিশুটিকে নোয়াখালীতে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। আর্থিক সামর্থ্য না থাকায় সাধারণ মানুষ টাকা তুলে শিশুটির চিকিৎসার জন্য দিয়েছে।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়