শিরোনাম
◈ তীব্র গরমে শিক্ষাপ্রতিষ্ঠান আরও ৭ দিন বন্ধ ঘোষণা ◈ সিরিয়ায় আইএসের হামলায় ২৮ সেনা নিহত ◈ সরকার চোরাবালির ওপর দাঁড়িয়ে, পতন অনিবার্য: রিজভী  ◈ সরকারের বিরুদ্ধে অবিরাম নালিশের রাজনীতি করছে বিএনপি: ওবায়দুল কাদের ◈ বুশরা বিবিকে ‘টয়লেট ক্লিনার’ মেশানো খাবার খাওয়ানোর অভিযোগ ইমরানের ◈ গাজায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল ◈ প্রার্থী নির্যাতনের বিষয়ে পুলিশ ব্যবস্থা নেবে, হস্তক্ষেপ করবো না: পলক ◈ ২০২৫ সালের মধ্যে ৪৮টি কূপ খনন শেষ করতে চায় পেট্রোবাংলা ◈ বিনা কারণে কারাগার এখন বিএনপির নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী ◈ অ্যাননটেক্সকে জনতা ব্যাংকের সুদ মওকুফ সুবিধা বাতিলের নির্দেশ বাংলাদেশ ব্যাংকের

প্রকাশিত : ০৬ জুন, ২০২৩, ০৭:১৯ বিকাল
আপডেট : ০৬ জুন, ২০২৩, ০৭:১৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

গাজীপুরে বছরব্যাপী বৃক্ষরোপণ কার্যক্রমের উদ্বোধন 

এ এইচ সবুজ, গাজীপুর: এনভায়ারনমেন্ট জার্নালিস্ট এসোসিয়েশন’র আয়োজনে ও বোর্ডবাজারের সুলতান জেনারেল হাসপাতালের সহযোগিতায় গাজীপুর জেলায় বছরব্যাপী বৃক্ষরোপণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (৬ জুন) পরিবেশ অধিদপ্তর গাজীপুর জেলা কার্যালয় প্রাঙ্গন থেকে এ কার্যক্রম সূচনা হয়েছে। 

এসোসিয়েশনের প্রধান সমন্বয়ক মো. মেহেদী হাসানের সমন্বয়ে এবং বন বিষয়ক সমন্বয়ক মো. মোছাদ্দেকুর রহমানের পরিচালনায় বৃক্ষরোপন কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর গাজীপুর জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. নয়ন মিয়া।

কার্যক্রমের উদ্বোধন করেন বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য আলহাজ্ব মমিন উদ্দিন। কর্মসূচিতে এসোসিয়েশনের সকল সদস্য এবং উদ্ভোদনকালীন সময়ে পরিবেশ অধিদপ্তরের অন্যান্য কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

প্রধান সমন্বয়ক মো. মেহেদী হাসান জানান, বন খেকো ইন্ডাস্ট্রিয়ালিস্টরা গাজীপুরের হাজার হাজার একর বন উজাড় করে কল-কারখানা স্থাপন করেছেন যার প্রভাব আজকে আমাদের এ অঞ্চলের জলবায়ুতে পরেছে। তীব্র তাপদাহের কারণে গরমে আজ আমরা অস্থির। এ দেশ আজ বসবাসের উপযোগীতা হারাচ্ছে।

তিনি আরো বলেন, আমরাতো আর বনভূমি উদ্ধার করতে পারবোনা বৃক্ষরোপণ করে কিছুটা স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনার চেষ্টা করছি মাত্র।

উদ্বোধক মমিন উদ্দিন জানান, নিঃসন্দেহে গেজা’র এটা একটি প্রশংসনীয় উদ্যোগ, আমি আশা করবো গেজা তার ভালো উদ্যোগগুলো বাস্তবায়নের মধ্য দিয়ে এ সমাজের পরিবেশ ব্যবস্থায় ব্যাপক ভূমিকা পালন করবে।

প্রধান অতিথির বক্তব্যে পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মো. নয়ন মিয়া জানান, গেজা পরিবেশ নিয়ে কাজ করা গাজীপুর জেলার একমাত্র ইউনিক সংগঠন। আমি তাদের সর্বাঙ্গীন মঙ্গল কামনা করি।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়