শিরোনাম
◈ ভুটানের রাজার সঙ্গে থিম্পু পৌঁছেছেন তথ্য প্রতিমন্ত্রী ◈ চট্টগ্রামের জুতার কারখানার আগুন নিয়ন্ত্রণে ◈ জিয়াও কখনো স্বাধীনতার ঘোষক দাবি করেনি, বিএনপি নেতারা যেভাবে করছে: ড. হাছান মাহমুদ ◈ আওয়ামী লীগ সবচেয়ে বড় ভারতীয় পণ্য: গয়েশ্বর ◈ সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে সরকার: রিজভী ◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত : ০৫ জুন, ২০২৩, ০৬:৪১ বিকাল
আপডেট : ০৫ জুন, ২০২৩, ০৬:৪১ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কর্ণফুলীতে ৫ হাজার চোরাই অকটেন উদ্ধার 

এস এম সালাহউদ্দীন, কর্ণফুলী (চট্টগ্রাম): চট্টগ্রামের কর্ণফুলীতে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৭) এর অভিযানে প্রায় ৫ হাজার লিটার চোরাই অকটেনসহ দুই যুবককে আটক করা হয়েছে। 

রোববার (৪ জুন) বিকেলে মধ্যম শিকলবাহার আজিজ মার্কেট এলাকা থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন চরপাথরঘাটা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের খুইল্যামিয়া বাড়ির মৃত ইয়াছিন আহম্মদের ছেলে মো. কোরবান আলী (৪৮) ও পটিয়া উপজেলার মুন্সি হাটের আব্দুল মতিনের ছেলে মো. এমদাদ হোসেন হৃদয় (২০)।

জানা গেছে, চট্টগ্রামের কর্ণফুলীতে কেনা বেচার উদ্দেশ্যে বিপুল পরিমাণ চোরাই অকটেন তেল মজুদ করছেন এমন সংবাদে অভিযান পরিচালনা করা হয়। এতে র‍্যাবের উপস্থিতি টের পেয়ে দুইজন যুবক পালানোর চেষ্টা করলে ধাওয়া করে তাদের আটক করা হয়। পরে তাদের দেয়া স্বীকারোক্তিতে বিভিন্ন টিনের ড্রাম হতে ৪ হাজার ৯৫৫ লিটার প্রায় ৫ হাজার লিটার চোরাই অকটেন তেল জব্দ করা হয়। উদ্ধার হওয়া চোরাই তেলের আনুমানিক বাজার মূল্য ৬ লাখ ৪৪ হাজার টাকা। ঘটনার সত্যতা নিশ্চিত করে চট্টগ্রাম র‍্যাবের সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বলেন, কর্ণফুলী থেকে অবৈধভাবে ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্য অকটেন তেল মজুদ রয়েছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ২ জনকে আটক করা হয়। পরে তাদের দেওয়া তথ্য মতে ড্রামে রাখা ৪ হাজার ৯৫৫ লিটার অকটেন উদ্ধার করা হয়।র‍্যাব বাদি হয়ে সিএমপির কর্ণফুলী থানায় আটককৃতদের বিরুদ্ধে ৪১৩ ধারায় মামলা রুজু করে আসামীদের হস্তান্তর করেন বলে জানান কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত ইনচার্জ (ওসি) দুলাল মাহমুদ।

প্রতিনিধি/এসএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়