শিরোনাম
◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ সাভারে শো-রুমের স্টোররুমে বিস্ফোরণ, দগ্ধ ২ ◈ ইরানের ওপর মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ চলচ্চিত্র ও টিভি খাতে ভারতের সঙ্গে অভিজ্ঞতা বিনিময় হবে: তথ্য প্রতিমন্ত্রী ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের

প্রকাশিত : ২৯ মে, ২০২৩, ০৫:১২ বিকাল
আপডেট : ২৯ মে, ২০২৩, ০৫:১২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রায়পুরায় পাগলা মহিষের তান্ডব, গুরুতর আহত কৃষক দম্পতি

এম.আজিজুল ইসলাম, রায়পুরা (নরসিংদী): নরসিংদীর রায়পুরা উপজেলায় জমিতে কৃষিকাজ করার সময় পাগলা মহিষের আক্রমণে এক কৃষক দম্পতি গুরুতর আহত হয়েছেন। সোমবার (২৯ মে) সকাল ১০টার দিকে উপজেলার উত্তর বাখরনগর ইউনিয়নের লোচনপুর গ্রামের ফুলদিরচক এলাকায় এই ঘটনা ঘটে। 

গুরুতর আহত ওই দম্পতির নাম গোলাপ মিয়া (৭০) ও শিরিয়া বেগম (৬০)। আহতরা রায়পুরা উপজেলার উত্তর বাখরনগর ইউনিয়নের লোচনপুর গ্রামের বাসিন্দা। এই দুর্ঘটনায় গোলাপ মিয়ার পেটের ভুরি বের হয়ে গেছে ও শিরিয়া বেগমের নিতম্বে গভীর রক্তাক্ত ক্ষত সৃষ্টি হয়েছে।

আহত দম্পতির স্বজন ও স্থানীয় কৃষকরা সাংবাদিকদের জানান, সকাল থেকেই গোলাপ মিয়া ও শিরিয়া বেগম নামের ওই দম্পতি তাদের কৃষিজমিতে কাজ করছিলেন। সকাল ১০টার দিকে একটি পাগলা মহিষ সেখানে এসে কাকরোল ও ঝিঙ্গাসহ নানা ফসলের খেত নষ্ট করতে শুরু করে। এ সময় দাঁড়িয়ে থাকা শিরিয়া বেগমকে শিং দিয়ে নিতম্বে আঘাত করে মহিষটি। এরপরই তাকে ওপরে তুলে নাচাতে শুরু করে। একপর্যায়ে গোলাপ মিয়া তাকে বাঁচাতে এগিয়ে এলে শিরিয়া বেগমকে নিচে ফেলে দিয়ে গোলাপ মিয়ার পেটে শিং ঢুকিয়ে দেয় মহিষটি। এই ঘটনায় গোলাপ মিয়ার পেটের ভুড়ি বের হয়ে যায়। এছাড়াও দুজনই মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাতপ্রাপ্ত হন। এরপরই মহিষটি দৌঁড়ে অন্যত্র পালিয়ে যায়।

ঘটনাস্থলে উপস্থিত স্থানীয় কৃষকরা তাদের দ্রুত উদ্ধার করে রায়পুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেন। হাসপাতালটির জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে নরসিংদী সদর হাসপাতালে রেফার্ড করেন। পরবর্তীতে নরসিংদী সদর হাসপাতাল ও ১০০ শয্যা বিশিষ্ট নরসিংদী জেলা হাসপাতালে তাদের নেওয়া হলে সেখানকার চিকিৎসকরা দ্রুত ঢাকায় নেওয়ার পরামর্শ দেন। এরপরই একটি অ্যাম্বুলেন্সে করে তাদের দুজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেন স্বজনরা। বর্তমানে তারা ওই হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসাধীন আছেন। 

রায়পুরা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এনকেএম জাহাঙ্গীর সাংবাদিকদের জানান, মহিষের শিংয়ের আঘাতে গোলাপ মিয়ার পেটের ভুড়ি বের হয়ে গেছে, অন্যদিকে শিরিয়া বেগম নিতম্বে জখমপ্রাপ্ত হয়েছেন। তাদের দুজনকে আমরা প্রাথমিক চিকিৎসা দিয়েছি। তাদের শারীরিক পরিস্থিতির কিছুটা অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য নরসিংদী সদর হাসপাতালে রেফার্ড করা হয়।
জানা গেছে, পাগলা মহিষটি সাবেক ইউপি সদস্য পণ্ডিত মিয়া জবাই করে বিক্রির উদ্দেশ্যে কিনে এনেছিলেন। সকালে ঘাস খাওয়ানোর জন্য মহিষটিকে নিয়ে মাঠে যান তিনি। একপর্যায়ে এটি দৌঁড়াতে শুরু করে। প্রায় এক কিলোমিটার দুরত্বে দৌঁড়ে গিয়ে ওই দম্পতিকে শিং দিয়ে আঘাত করে। এ সময় মহিষটি বিভিন্ন ফসলি জমিও নষ্ট করে। পরে স্থানীয় লোকজন এটিকে আটক করতে সক্ষম হয়। 

জানতে চাইলে উত্তর বাখরনগর ইউনিয়নের (ইউপি) চেয়ারম্যান মো. হাবিব উল্লাহ বলেন, পাগলা মহিষটির আক্রমণে অন্তত ১০ জন আহত হওয়ার খবর শুনেছি। তাদের মধ্যে গোলাপ মিয়া ও শিরিয়া বেগমের অবস্থা গুরুতর, ঢাকা মেডিকেলে তাদের দুজনের চিকিৎসা চলছে। স্থানীয়রা দৌঁড়ে মহিষটিকে আটক করে এর মালিকের জিম্মায় রেখেছে। এরই মধ্যে রায়পুরা থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

প্রতিনিধি/জেএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়