শিরোনাম
◈ বোতলজাত সয়াবিনের দাম লিটারে ৪ টাকা বাড়লো ◈ মুজিবনগর সরকারের ৪০০ টাকা মাসিক বেতনের কর্মচারি ছিলেন জিয়াউর রহমান: পররাষ্ট্রমন্ত্রী ◈ রেকর্ড বন্যায় প্লাবিত দুবাই, ওমানে ১৮ জনের প্রাণহানি ◈ টাইমের প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকায় বাংলাদেশের মেরিনা ◈ দেশের মানুষকে ডাল-ভাত খাওয়াতে  ব্যর্থ হয়েছিল বিএনপি : প্রধানমন্ত্রী ◈ দক্ষিণ লেবাননে ইসরায়েল ফসফসরাস বোমা হামলা ◈ ঝালকাঠিতে ট্রাকচাপায় নিহতদের ৬ জন একই পরিবারের ◈ রাজনৈতিক বিশ্লেষক মনোয়ারুল হক মারা গেছেন ◈ ভারতের পররাষ্ট্র সচিব শনিবার ঢাকা আসছেন ◈ এথেন্স সম্মেলন: দায়িত্বশীল ও টেকসই সমুদ্র ব্যবস্থাপনায় সম্মিলিত প্রয়াসের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

প্রকাশিত : ২৯ মার্চ, ২০২৩, ০৭:৩৭ বিকাল
আপডেট : ২৯ মার্চ, ২০২৩, ০৭:৩৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঝড়-শিলা বৃষ্টিতে

পূর্বধলায় ঘরবাড়িসহ ফসলের ব্যাপক ক্ষতি 

ঘরবাড়ির ক্ষতি

হাবিবুর রহমান , পূর্বধলা (নেত্রকোনা): জেলার পূর্বধলায় আকস্মিক ঝড় ও শিলা বৃষ্টিতে ঘরবাড়ি গাছপালা সহ রবি শষ্যে ও ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

বুধবার (২৯ মার্চ) ভোর ৫ টার দিকে মুশলধারে বৃষ্টিপাত শুরু হয় এরপর পরই শিলাবৃষ্টি ও ঝড়ো বাতাস শুরু হয়। উপজেলার ১১ টি ইউনিয়নের মধ্যে গোহালাকান্দা, খালশাউর ও নারান্দিয়া,  ইউনিয়নের কমবেশি ঘরবাড়ি গাছপালা রবি শষ্যে ও ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

শালদিঘা গ্রামের কৃষক হুমায়ুন কবির ও মাসকান্দা গ্রামের নজরুল ইসলাম জানান, প্রায় ২০ মিনিট স্থায়ী ঝড় ও শিলা বৃষ্টির কারণে রবিশস্য, উঠতি ধান ক্ষেতগুলো শুয়ে পড়েছে। ঘরবাড়ি ও ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। আধাপাঁকা ধান ক্ষেতগুলো কাটার কোন সুযোগ নেই।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. সাইফুল ইসলাম জানান, উপজেলার তিনটি ইউনিয়নে ৫০ থেকে ৬০টি আধাপাঁকা বাড়িঘর বিধ্বস্ত হয়েছে। 

পূর্বধলা উপজেলা কৃষি কর্মকর্তা শফিকুল ইসলাম জানান, ঝড় ও শিলাবৃষ্টির ফলে উপজেলার তিনটি ইউনিয়ন নারান্দিয়া, খলিশাউর ও গোহালাকান্দা ইউনিয়নে ফসলের ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। ক্ষতিগ্রস্থ এলাকাগুলি আমরা জরিপ করেছি। ৭শ হেক্টর বোরো ধান এবং ২০ হেক্টর  রবি শষ্যে। ক্ষতিগ্রস্ত কৃষকের সংখ্যা ৫ হাজার ১শত। আনুমানিক মূল্য ৩ থেকে সাড়ে ৩ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। 

পূর্বধলা উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জাহিদ হাসান প্রিন্স বলেন, ক্ষতিগ্রস্তদেরকে সহযোগিতা করা হবে। সম্পাদনা: ইস্রাফিল ফকির

প্রতিনিধি/আইএফ/জেএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়