শিরোনাম
◈ ভারতে লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফায় ভোট পড়েছে ৬০.৭ শতাংশ ◈ তীব্র তাপদাহে স্কুল খোলার সিদ্ধান্ত গণবিরোধী: বিএনপি ◈ রোহিঙ্গা সংকট মোকাবিলায় কাজ করবে বাংলাদেশ-থাইল্যান্ড: পররাষ্ট্রমন্ত্রী ◈ বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে: প্রধানমন্ত্রী ◈ বিএনপি দিনের আলোতে রাতের অন্ধকার দেখে: ওবায়দুল কাদের ◈ উপজেলা নির্বাচনে হার্ডলাইনে বিএনপি, ৭৩ নেতা বহিষ্কার ◈ যুদ্ধ বন্ধের শর্তেই ইসরায়েলি জিম্মিদের ছাড়বে হামাস ◈ হরলিক্স আর স্বাস্থ্যকর পানীয় নয়  ◈ বাংলাদেশে চিকিৎসা সুবিধায় থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী ◈ যে কোনো ভিসাধারী পবিত্র ওমরাহ পালন করতে পারবেন 

প্রকাশিত : ২৯ মার্চ, ২০২৩, ০৪:৫৩ দুপুর
আপডেট : ২৯ মার্চ, ২০২৩, ০৪:৫৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নারায়ণগঞ্জের বন্দরে

৩ ইট ভাটাকে ভোক্তা অধিদপ্তরের জরিমানা

অভিযান পরিচালনার সময়

মোশতাক আহমেদ, নারায়নগঞ্জ: নারায়নগঞ্জের বন্দর উপজেলার কেওঢালা এলাকায় ৩টি ইট ভাটাকে ৪ লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নারায়ণগঞ্জ কার্যালয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জের সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামানের নেতৃত্বে বুধবার (২৯ মার্চ) এ অভিযান পরিচালিত হয়। 

এ সময় ইটের সঠিক পরিমাপ না থাকায়, পরিমাপে কারচুপি ও অবৈধ প্রক্রিয়ায় উৎপাদন এর অপরাধে মেসার্স সোনারগাঁও টাটা ব্রিকসকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩, ৪৫ ও ৪৮ ধারায় ১ লাখ ২০ হাজার টাকা, ৪৫ ধারায় ২০ হাজার টাকা, ৪৮ ধারায় ২০ হাজার টাকা এবং মেসার্স মামা ভাগিনা ব্রিকস-১ কে ৪৩, ৩৫ ও ৪৮ ধারায় ২ লাখ টাকা ও মামা ভাগিনা ব্রিকস-২ কে ১ লাখা টাকা জরিমানা আরোপ এবং আদায় করা হয়। 

মো. সেলিমুজ্জামান জানান বন্দর উপজেলার কেওঢালা এলাকায় কয়েকটি ইট ভাটা পরিদর্শন করা হয়। বিডিএস ২০৮:২০০৯ অনুযায়ী ইটের সঠিক পরিমাপ যথাক্রমে দৈর্ঘ্য ২৪ সেন্টিমিটার, প্রস্থ ১১.৫ সেন্টিমিটার, উচ্চতা ৭ সেন্টিমিটার হওয়ার কথা। কিন্তু পরিদর্শন কালে ইটের সঠিক পরিমাপ না থাকায় পরিমাপে কারচুপি ও অবৈধ প্রক্রিয়ায় উৎপাদন এর অপরাধে ওই ৩টি ইট ভাটাকে ৪ লাখ ২০ হাজার টাকা জরিমানা আরোপ এবং আদায় করা হয়। সম্পাদনা: অনিক কর্মকার

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়