শিরোনাম
◈ জলদস্যুদের হাতে জিম্মি জাহাজ মুক্ত করার বিষয়ে  সরকার অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী  ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও ◈ পঞ্চম দিনের মতো কর্মবিরতিতে ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা ◈ অর্থাভাবে পার্লামেন্ট নির্বাচনে লড়বেন না ভারতের অর্থমন্ত্রী ◈ কখন কাকে ধরে নিয়ে যায় কোনো নিশ্চয়তা নেই: ফখরুল ◈ জনপ্রিয়তায় ট্রাম্পের কাছাকাছি বাইডেন ◈ আদালত থেকে জঙ্গি ছিনতাই মামলার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নতুন তারিখ ৮ মে ◈ সেনা গোয়েন্দাসংস্থার বিরুদ্ধে ৬ পাক বিচারপতির ভয় দেখানোর অভিযোগ ◈ নিরস্ত্র ফিলিস্তিনিরা সাদা পতাকা উড়াচ্ছিল, তাদের বূলডোজার দিয়ে মাটি চাপা দিল ইসরায়েলী সেনারা ◈ যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

প্রকাশিত : ২৮ মার্চ, ২০২৩, ০৩:২১ রাত
আপডেট : ২৮ মার্চ, ২০২৩, ০৪:১৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

টেকনাফে গহীন পাহাড় থেকে অপহৃত তিন যুবক উদ্ধার, আটক ২

ফরহাদ আমিন: কক্সবাজারের টেকনাফের বৈদ্যঘোনা গহীন পাহাড় থেকে অপহৃত ৩যুবককে উদ্ধার করেছে র‌্যাব১৫। এঘটনায় অপহরণ চক্রের দুই সহোদরকে আটক করা হয়েছে।

রোববার সন্ধ্যায় সদর ইউপি নতুন পল্লান পাড়া বৈদ্যঘোনা গহীন পাহাড় আস্তানা থেকে ২টি রাম দা, ২৫ ফুট শিকল, ৮টি তালা, ২ টি চাবির ছড়া ও ৩ টি মোবাইল ফোনসহ তাদের উদ্ধার করা হয়।

আটক অপহরণকারি চক্রের সদস্যরা হলেন, টেকনাফ সদর ইউনিয়নের মাঠপাড়া এলাকার নজির আহমেদের ছেলে নবী হোসেন (২৭) ও জাহিদ হোসেন কাবিলা (২২)। উদ্ধার হওয়া অপহৃতরা হলেন, হোয়াইক্যং ইউপি উলুু বনিয়া এলাকার ঠান্ডা মিয়ার ছেলে আমান উল্লাহ (১৯), তার বন্ধু সিরাজুল মোবিন (১৮) ও উখিয়ার কুতুপালং এলাকার আবু তাহের (২৭)।

এসব তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব ১৫ এর সহকারি পরিচালক (আইন ও গণমাধ্যম) সহকারি পুলিশ সুপার মোঃশামসুল আলম খান। তিনি জানান, সিপিসি-১ টেকনাফ ক্যাম্পে জনৈক ঠান্ডা মিয়া একটি অভিযোগ দায়ের করেন। যেখানে বলা হয় গত ২৫ মার্চ ভোরে তার ছেলে আমান উল্লাহ ও তার ছেলের বন্ধু সিরাজুল মোবিন ফজরের নামাজের উদ্দেশ্যে বসত বাড়ি থেকে বের হয়। তারা ২জন হোয়াইক্যং ইউনিয়নের উলুবুনিয়া রাস্তার মাথায় পৌঁছালে কতিপয় ব্যক্তি তাদের কাছে সিএনজি মেরামতে জন্য একটি গ্যারেজের সন্ধান চায়।

গ্যারেজের সন্ধান দেখানোর উদ্দেশ্যে ২ জন গাড়িতে উঠলে পূর্ব পরিকল্পিতভাবে কতিপয় অপহরণকারী ২জনকে জোরপূর্বকভাবে অপহরণ করে পাহাড়ী এলাকায় নিয়ে যায়। এরপর ফোন করে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। অন্যথায় হত্যা করে লাশ গুম করে ফেলার হুমকিসহ বিভিন্ন রকমের ভয়ভীতি প্রদর্শন করতে থাকে। অভিযোগের প্রেক্ষিতে র‌্যাব রোববার বিকাল সাড়ে ৪ টার দিকে টেকনাফ বাজারের আল জামিয়া আল ইসলামিয়া মাদ্রাসার সামনে অভিযান পরিচালনা করে অপহরণকারীর চক্রের সদস্য নবী হোসেন ও জাহিদ হোসেন কাবিলাকে আটক করে।

তাদের দেয়া তথ্য মতে র‌্যাব সন্ধ্যায় টেকনাফের নতুন পল্লান পাড়ার বৈদ্যঘোনা গভীর পাহাড়ী এলাকায় অভিযান চালিয়ে অপহৃত দুইজনসহ ৩জনকে উদ্ধার করে।এর মধ্যে অপর অপহৃত আবু তাহেরকে কুতুপালং এলাকা থেকে ২৫মার্চ অপহরণ করা হয়েছে বলে তথ্য দিয়েছে।তিনি আরো জানান,অপহরকারির আস্তানা থেকে ২টি রাম দা, ২৫ ফুট শিকল, ৮টি তালা, ২টি চাবির ছড়া ও ৩টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।এব্যাপারে ঠান্ডা মিয়া বাদি হয়ে টেকনাফ মডেল থানায় মামলা দায়ের করেছে।

উল্লেখ্য,এ নিয়ে গত ৬মাসে টেকনাফের পাহাড় কেন্দ্রিক৫৮ জনকে অপহরণের ঘটনা ঘটেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়