শিরোনাম
◈ সরকারের কাছে 'আট দফা দাবি' কোটা সংস্কার আন্দোলনকারীদের ◈ শুক্রবারের সহিংসতায় ঢাকায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩২ জনে ◈ এটা অবশ্যই কারফিউ, এটা নিয়ম অনুযায়ীই হবে এবং সেটা শুট অ্যাট সাইট হবে: ওবায়দুল কাদের ◈ কারফিউ’র পরিপত্র জারি ◈ কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা কোটা আন্দোলনকারীদের ◈ ওবায়দুল কাদের কারফিউ জারি প্রসঙ্গে যা বললেন ◈ সারা দেশে কারফিউ জারি, সেনা মোতায়েনের সিদ্ধান্ত ◈ নরসিংদীর কারাগারে হামলার পর বের হয়ে গেছে কয়েকশ কয়েদি ◈ বাংলাদেশে সহিংসতা ও মৃত্যুর ঘটনায় জাতিসংঘের উদ্বেগ ◈ রাজধানীর উত্তরা, মোহাম্মদপুর, বাড্ডাসহ বিভিন্ন এলাকায় আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

প্রকাশিত : ২৮ মার্চ, ২০২৩, ০৩:২১ রাত
আপডেট : ২৮ মার্চ, ২০২৩, ০৪:১৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

টেকনাফে গহীন পাহাড় থেকে অপহৃত তিন যুবক উদ্ধার, আটক ২

ফরহাদ আমিন: কক্সবাজারের টেকনাফের বৈদ্যঘোনা গহীন পাহাড় থেকে অপহৃত ৩যুবককে উদ্ধার করেছে র‌্যাব১৫। এঘটনায় অপহরণ চক্রের দুই সহোদরকে আটক করা হয়েছে।

রোববার সন্ধ্যায় সদর ইউপি নতুন পল্লান পাড়া বৈদ্যঘোনা গহীন পাহাড় আস্তানা থেকে ২টি রাম দা, ২৫ ফুট শিকল, ৮টি তালা, ২ টি চাবির ছড়া ও ৩ টি মোবাইল ফোনসহ তাদের উদ্ধার করা হয়।

আটক অপহরণকারি চক্রের সদস্যরা হলেন, টেকনাফ সদর ইউনিয়নের মাঠপাড়া এলাকার নজির আহমেদের ছেলে নবী হোসেন (২৭) ও জাহিদ হোসেন কাবিলা (২২)। উদ্ধার হওয়া অপহৃতরা হলেন, হোয়াইক্যং ইউপি উলুু বনিয়া এলাকার ঠান্ডা মিয়ার ছেলে আমান উল্লাহ (১৯), তার বন্ধু সিরাজুল মোবিন (১৮) ও উখিয়ার কুতুপালং এলাকার আবু তাহের (২৭)।

এসব তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব ১৫ এর সহকারি পরিচালক (আইন ও গণমাধ্যম) সহকারি পুলিশ সুপার মোঃশামসুল আলম খান। তিনি জানান, সিপিসি-১ টেকনাফ ক্যাম্পে জনৈক ঠান্ডা মিয়া একটি অভিযোগ দায়ের করেন। যেখানে বলা হয় গত ২৫ মার্চ ভোরে তার ছেলে আমান উল্লাহ ও তার ছেলের বন্ধু সিরাজুল মোবিন ফজরের নামাজের উদ্দেশ্যে বসত বাড়ি থেকে বের হয়। তারা ২জন হোয়াইক্যং ইউনিয়নের উলুবুনিয়া রাস্তার মাথায় পৌঁছালে কতিপয় ব্যক্তি তাদের কাছে সিএনজি মেরামতে জন্য একটি গ্যারেজের সন্ধান চায়।

গ্যারেজের সন্ধান দেখানোর উদ্দেশ্যে ২ জন গাড়িতে উঠলে পূর্ব পরিকল্পিতভাবে কতিপয় অপহরণকারী ২জনকে জোরপূর্বকভাবে অপহরণ করে পাহাড়ী এলাকায় নিয়ে যায়। এরপর ফোন করে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। অন্যথায় হত্যা করে লাশ গুম করে ফেলার হুমকিসহ বিভিন্ন রকমের ভয়ভীতি প্রদর্শন করতে থাকে। অভিযোগের প্রেক্ষিতে র‌্যাব রোববার বিকাল সাড়ে ৪ টার দিকে টেকনাফ বাজারের আল জামিয়া আল ইসলামিয়া মাদ্রাসার সামনে অভিযান পরিচালনা করে অপহরণকারীর চক্রের সদস্য নবী হোসেন ও জাহিদ হোসেন কাবিলাকে আটক করে।

তাদের দেয়া তথ্য মতে র‌্যাব সন্ধ্যায় টেকনাফের নতুন পল্লান পাড়ার বৈদ্যঘোনা গভীর পাহাড়ী এলাকায় অভিযান চালিয়ে অপহৃত দুইজনসহ ৩জনকে উদ্ধার করে।এর মধ্যে অপর অপহৃত আবু তাহেরকে কুতুপালং এলাকা থেকে ২৫মার্চ অপহরণ করা হয়েছে বলে তথ্য দিয়েছে।তিনি আরো জানান,অপহরকারির আস্তানা থেকে ২টি রাম দা, ২৫ ফুট শিকল, ৮টি তালা, ২টি চাবির ছড়া ও ৩টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।এব্যাপারে ঠান্ডা মিয়া বাদি হয়ে টেকনাফ মডেল থানায় মামলা দায়ের করেছে।

উল্লেখ্য,এ নিয়ে গত ৬মাসে টেকনাফের পাহাড় কেন্দ্রিক৫৮ জনকে অপহরণের ঘটনা ঘটেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়