শিরোনাম

প্রকাশিত : ২৬ জানুয়ারী, ২০২৩, ০৩:১৮ রাত
আপডেট : ২৬ জানুয়ারী, ২০২৩, ০৬:২১ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শামসুন্নাহার কুটিরে সবার জন্য শীতের পোষাক উন্মুক্ত  

আব্দুল্লাহ আল আমীন: চারদিকে তীব্র শৈত প্রবাহে জনজীবন চরমে অতিষ্ঠ, শীতে কুয়াশা বেড়ে যাওয়া, রৌদ্রে আলো না পাওয়ার কারনে শীতকালীন শাক সবজি ফলনে দেখা দিয়েছে মলিনতা, সবুজ পাতা নিতেজ হওয়ার ফলে ফলনশীল সবজি আবাদে লোকশান গুনতে হচ্ছে কৃষককে। সেই সাথে দ্রব্যমূল্য উর্ধগতির কারনে কৃষক থেকে শুরু সাধারণ মানুষ নানাভাবে কষ্টে দিনাতিপাত করছে।

এমন সময় হৃদয় মন উজার করে গোপনে নিজ উদ্যোগে গরম কাপড় (শীতবস্ত্র)  ভিন্ন আঙিকে বিতরন করে যাচ্ছে ময়মনসিংহের বিশিষ্ট সাংস্কৃতিক ব্যাক্তিত্ব ও সমাজ সেবক শাহ সাইফুল আলম পান্নু। নগরীর আকুয়া মাদরাসা কোয়ার্টার (সিটি) কবরখানা সংলগ্ন শামসুন্নাহার কুটিরে নিচে টেবিলে সাজিয়ে রাখা সব বয়সী মানুষের জন্য নানা রকম শীতের গরম পোশাক। যার যা প্রয়োজন প্রকাশ্যে ও গোপনে নিয়ে যাচ্ছে। এর জন্য কাউকে বলা বা লাইনে দাঁড়াতে হচ্ছে না।

এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছে এলাকার মানুষজন। গৌরীপুর আসনের ৪ বাবের সংসদ সদস্য সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী বীরমুক্তিযোদ্ধা ক্যাপটেন ডা. (অবঃ) মরহুম মুজিবুর রহমান ফকির এমপি  ও বাবা  বিশিষ্ট আইনজীবী  মরহুম  মোজাফফর আলী ফকির এবং রত্নগর্ভা মা শামসুন্নাহারসহ ভাইবোন আত্মীয় স্বজনদের  রুহের শান্তি কামনায়  প্রায় সাত আট বছর যাবত শীতবস্ত্র বিতরন ছাড়াও নানা জনমুখী কর্মকান্ড পরিচালনা করে আসছে।

এ বিষয়ে উদ্যোক্তা শাহ সাইফুল আলম পান্নু বলেন, সমাজের অবহেলিত জনগোষ্ঠীর জন্য সকলেই এগিয়ে আসতে হবে। নিজ নিজ সামর্থ নিয়ে মানুষের পাঁশে দাঁড়াতে হবে।

প্রতিনিধি/এসএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়