শিরোনাম

প্রকাশিত : ২৬ জানুয়ারী, ২০২৩, ১২:০৮ রাত
আপডেট : ২৬ জানুয়ারী, ২০২৩, ১২:০৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

টাকা আত্মসাতের অভিযোগে এনজিওর ম্যানেজারসহ আটক ৬

মোঃ আসাদুল্লাহ: চাঁপাইনবাবগঞ্জের নাচোলে গ্রাহকের টাকা আত্মসাতের অভিযোগে এনজিওর মূলহোতা ও ম্যানেজারসহ ৬ জনকে আটক করেছে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে ৫০০টি পাশ বই, ১০টি সীল, ১৪টি চেক/লোন রেজিস্টার, ২০০ টি ব্লাংক চেক, ৪টি আইডি কার্ড ও ৭টি মোবাইল ফোন জব্দ করা হয়।

মঙ্গলবার রাতে নাচোল নাচোল পৌরসভাধীন মাষ্টার পাড়ায় অভিযান চালিয়ে বিসিফ নামের এক সংস্থার অফিস রুম হতে তাদের আটক করা হয়।

আটককৃত ব্যক্তিরা হলো, সংস্থাটির ম্যানেজার ইব্রাহিম (৩৭), শাখা ব্যবস্থাপক রায়হান উদ্দিন (৩০), ক্যাশিয়ার আতিকুর রহমান (২৫), মাঠ কর্মী ফরহাদ হোসেন (৩১), শাহ আলম (২৪), রেজাউল করিম (২৪)।  

গণমাধ্যমকে পাঠানো র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়; আটকৃকরা দীর্ঘদিন ধরে প্রতারনা করে গ্রামের সহজ সরল মানুষের টাকা গ্রহণ করে অধিক মুনাফা দেয়ার লোভ দেখিয়ে ভূয়া এনজিও প্রতিষ্ঠা করে। ওই এনজিওতে বিভিন্ন গ্রাহককে অধিক মুনাফার লোভ দেখিয়ে অসহায় লোকদের টাকা বিনিয়োগ এবং টাকা ঋণ নেয়ার উত্তসাহ দেয়। পরে গ্রাহকরা ওই এনজিওতে টাকা জমা রাখেলে পরে তারা হাতিয়ে নেন। ওই বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ভূক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে র‌্যাব চাঁপাইনবাগঞ্জের চৌকষ গোয়েন্দা দল দীর্ঘদিন ধরে তদন্ত শুরু করে। তদন্তের এক পর্যায়ে
বিসিফ নামের এনজিওর  ম্যানেজারসহ ৬ জন সক্রিয় সদস্যকে আটক করা হয়। এ ঘটনায় নাচোল থানায় একটি মামলা করা হয়েছে।

প্রতিনিধি/এসএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়