শিরোনাম
◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ বিশ্ববাজারে সোনার সর্বোচ্চ দামের নতুন রেকর্ড ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ চেক প্রতারণার মামলায় ইভ্যালির রাসেল-শামিমার বিচার শুরু ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ প্রফেসর ইউনূসকে প্রদত্ত "ট্রি অব পিস" প্রধানমন্ত্রীকে প্রদত্ত একই ভাস্করের একই ভাস্কর্য: ইউনূস সেন্টার ◈ নির্বাচনী বন্ড কেবল ভারত নয়, বিশ্বের সবচেয়ে বড় কেলেঙ্কারি: অর্থমন্ত্রীর স্বামী ◈ কুড়িগ্রামে অর্থনৈতিক অঞ্চলের স্থান পরিদর্শন করে দেশে ফিরলেন ভুটানের রাজা ◈ জনগণকে সংগঠিত করে চূড়ান্তভাবে বিজয় অর্জন করতে হবে: মির্জা ফখরুল

প্রকাশিত : ০৬ ডিসেম্বর, ২০২২, ০৫:১৭ বিকাল
আপডেট : ০৬ ডিসেম্বর, ২০২২, ০৫:১৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইন্ডিয়া হারবাল সেন্টারকে অর্থদণ্ড , চিকিৎসককে কারাদণ্ড

স্বপন দেব: মৌলভীবাজারের কুলাউড়ায় নিম্নমানের ওষুধ মজুদ, বিক্রয় এবং ড্রাগ লাইসেন্স ব্যতিরেকে অনুমোদনহীন ওষুধ মজুদ ও বিক্রয়ের অপরাধে ইন্ডিয়া হারবাল সেন্টারকে ৫ হাজার টাকাসহ প্রতিষ্ঠানের ইউনানি চিকিৎসককে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

কুলাউড়া থানার ওসি মো. আব্দুছ ছালেক বলেন, দেলোয়ার হোসেন নামের ওই ইউনানি চিকিৎসককে মঙ্গলবার (৬ ডিসেম্বর) সকালে বিজ্ঞ আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

সোমবার (৫ ডিসেম্বর) বিকেলে পৌর শহরের উছলাপাড়া এলাকায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান। দন্ডপ্রাপ্ত চিকিৎসক হলেন বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার জাঙ্গালিয়া গ্রামের আবুল কাশেম খানের ছেলে মো. দেলোয়ার হোসেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, সোমবার বিকেলে শহরের উছলাপাড়ায় ইন্ডিয়া হারবাল সেন্টারে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে নিম্নমানের ওষুধ মজুদ ও বিক্রয় এবং ড্রাগ লাইসেন্স ব্যতিরেকে অনুমোদনহীন ওষুধ মজুদ ও বিক্রয়ের অপরাধে ইন্ডিয়া হারবাল সেন্টারের দায়িত্বরত চিকিৎসক মো. দেলোয়ার হোসেনকে ৫ হাজার টাকাসহ তাকে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা ওষুধ তত্ত্বাবধায়ক সিরাজুম মুনিরা। এ সময় ওই প্রতিষ্ঠান থেকে প্রায় ১ লক্ষ টাকার বিভিন্ন নামীয় নিম্নমানের ওষুধ, পোস্টার ও মালামাল জব্দ করা হয়।

সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান বলেন, দন্ডপ্রাপ্ত ওই চিকিৎসক পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। জব্দকৃত লাখ টাকার মালামাল আগুনে পুড়িয়ে ধ্বংস করার জন্য ওষুধ তত্ত্বাবধায়ক ও পুলিশকে দায়িত্ব দেয়া হয়।
প্রতিনিধি/জেএ

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়