শিরোনাম
◈ দেশের কারাগারে আটক ৩৬৩ জন বিদেশি নাগরিক, ভারতীয় ২১২ ◈ দেশের যেসব অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আশঙ্কা ◈  সরকার থেকে বরাদ্দ করলে সংসদ সদস্যদের গাড়ি আমদানির প্রয়োজন নেই: সংসদে আলোচনা ◈ ঈদে যানজট এড়াতে ডিএমপির ২২ নির্দেশনা ◈ নেপিয়ার ঘাস খেয়ে মারা গেলো খামারের ২৬ গরু ◈ এমপি আনার হত্যা তদন্তে কোনো চাপ নেই: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ তারেক রহমানসহ পলাতক আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে: সংসদে প্রধানমন্ত্রী ◈ সাধারণ নাগরিকের মতো করেই ড. ইউনূসের বিচার হচ্ছে: আইনমন্ত্রী ◈ ড. ইউনূসের কথা অসত্য, জনগণের জন্য অপমানজনক: আইনমন্ত্রী ◈ সরকারের ব্যাংকঋণে বেসরকারিখাতে বিনিয়োগ ব্যাহত হবে: সিপিডি

প্রকাশিত : ১৬ মে, ২০২৪, ০৯:৫০ রাত
আপডেট : ১৬ মে, ২০২৪, ০৯:৫০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চাঁদপুরে সদর হাসপাতালে রোগীদের খাবারে অনিয়ম, ক্যান্টিন মালিককে জরিমানা

মিজান লিটন, চাঁদপুর: [২] জেলার সরকারি জেনারেল হাসপাতালে রোগীদের খাবার ওজনে কম ও বিভিন্ন অনিয়ম করায় ক্যান্টিন মালিককে ৩০ হাজার টাকা এবং আরেকটি বিস্কুট তৈরী কারখানাকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

[৩] বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে নিয়মিত বাজার তদারকির অংশ হিসেবে তদারকি অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন।

[৪] নুর হোসেন জানান, চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের ভিতরে ব্যক্তিমালিকানাধীন সঞ্জীব পোদ্দারের ক্যান্টিন।  এই ক্যান্টিন থেকে রোগীদেরকে ৩ বেলা খাবার সরবরাহ করা হয়। সরকারি নিয়মানুযায়ি তিন বেলা আহারে যে পরিমাণ খাবার সরবরাহ করার কথা তার চেয়ে অনেক কম পরিমাণে খাবার দেয়া হচ্ছে। সকালে পাউরুটি দেয়ার কথা ২০০ গ্রাম (২৮টাকা) কিন্তু দেয়া হচ্ছে ২০ টাকার পাউরুটি। রুই মাছ দেয়ার কথা ২৩০ গ্রাম করে, তারা দিচ্ছে মাত্র ৮০ থেকে ৯০গ্রাম। 

[৫] তালিকানুযায়ি দেখা যায়, যেখানে যা দেয়ার কথা পরিমাণে তার চেয়ে অনেক কম দেয়া হচ্ছে। ওজন পরিমাপক মেশিনও নষ্ট। এছাড়া রান্নায় অনিয়ম ও অস্বাস্থ্যকর পরিবেশ। যা রীতিমত আইন বিরুদ্ধ এবং রোগী অর্থাৎ ভোক্তাদের সাথে স্পষ্ট প্রতারণা। এসব অনিয়মের কারণে সঞ্জীব পোদ্দারের ক্যান্টিনকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। জানা যায়, সঞ্জীব পোদ্দারের এধরনের অনিয়মের কথা ইতোপূর্বে হাসপাতালে তত্ত্বাবধায়কে ও  অবহিত করা হয়েছিল। 

[৬] অভিযানের সহযোগিতায় ছিলো জেলা আনসার ব্যাটালিয়নের একটি দল। ভোক্তার অধিকার রক্ষায় এই ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান সংশ্লিষ্ট কর্মকর্তা। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়