শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ১৬ মে, ২০২৪, ০৭:৩০ বিকাল
আপডেট : ১৬ মে, ২০২৪, ০৭:৩০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রামগঞ্জ উপজেলা নির্বাচন

এমপি বিরুদ্ধে প্রভাব বিস্তারের লিখিত অভিযোগ

জহিরুল ইসলাম, লক্ষ্মীপুর: [২] লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের সংসদ সদস্য আনোয়ার হোসেন খানের বিরুদ্ধে রামগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেন দেওয়ান বাচ্চুর (মোটরসাইকেল প্রতীক) পক্ষে প্রভাব বিস্তারের অভিযোগ উঠেছে। 

[৩] বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ইমতিয়াজ আরাফাত নির্বাচনের রিটার্নিং কর্মকর্তাসহ ১০ দপ্তরে এ বিষয়ে লিখিত অভিযোগ দিয়েছেন। একই অভিযোগ অপর দুই প্রার্থী মোশাররফ মুশু (ঘোড়া প্রতীক) ও ফয়েজ বক্স বাবুলেরও (দোয়াত কলম প্রতীক)। 

[৪] বৃহস্পতিবার রাতে উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট প্রিয়াংকা দত্ত অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

[৫] লিখিত অভিযোগে উল্লেখ করা হয়, ‘চেয়ারম্যান প্রার্থী দেওয়ান বাচ্চুর পক্ষে রামগঞ্জের বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতাদেরকে মোবাইলে ও হোয়াটসঅ্যাপে ফোন দিয়ে ভোট চাচ্ছেন সংসদ সদস্য আনোয়ার খান। বৃহস্পতিবার রাতেসহ শুক্র ও শনিবার বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতাকর্মীদের বাড়িতে ডেকেছেন তিনি। তারাই বিষয়টি অভিযোগকারী ইমতিয়াজকে জানিয়েছেন।

[৬] আরও অভিযোগ করা হয়, শুক্রবার উপজেলা শহরে সংসদ সদস্য তার মালিকানাধীন হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টার উদ্বোধন অনুষ্ঠানে লোকজন জমায়েত করবেন। সেখানে তিনি বাচ্চুর পক্ষে নির্বাচনী দিকনির্দেশনা দেবেন বলে জানা গেছে। এমপির ঘনিষ্ঠজনরা বলে বেড়াচ্ছে, ভোটের দিন এমপি রামগঞ্জ থেকে ভোট করবেন। এর আগে এমপির উসকানিমূলক বক্তব্যে জনগণের মাঝে উত্তেজনা সৃষ্টি হয়।

[৭] অভিযোগকারী চেয়ারম্যান প্রার্থী ইমতিয়াজ আরাফাত বলেন, ‘এমপি আনোয়ার খান একজন প্রার্থীর নির্বাচনে প্রভাব বিস্তার করছেন, যা আচরণবিধি লঙ্ঘন। তিনি উত্তেজনামূলক বক্তব্য দিয়ে আইনশৃঙ্খলার অবনতি ঘটাতে পারেন। সুষ্ঠু নির্বাচন ও শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট প্রশাসনের জোরালো হস্তক্ষেপ কামনা করছি।’

[৮] অভিযোগের বিষয়ে জানতে সংসদ সদস্য আনোয়ার খানের মোবাইলে একাধিকবার কল দিয়েও সংযোগ পাওয়া যায়নি। ফলে তার বক্তব্য জানা সম্ভব হয়নি।

[৯] লিখিত অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট প্রিয়াংকা দত্ত বলেন, ‘অভিযোগটি খতিয়ে দেখা হচ্ছে। নির্বাচনি প্রচরণা এমপির কোনো তৎপরতা থাকলে বিষয়টি জোর দিয়ে দেখা হবে। এছাড়া রাজনৈতিক বা নির্বাচনি প্রোগ্রামের আওতায় না হলে হাসপাতাল উদ্বোধনে সমস্যা নেই।’

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়