শিরোনাম

প্রকাশিত : ২২ এপ্রিল, ২০২৪, ০৪:০০ দুপুর
আপডেট : ২২ এপ্রিল, ২০২৪, ০৪:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাউজানে প্রাণীসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত 

রাউজান (চট্টগ্রাম): [২] রাউজানে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ প্রদর্শনী উপলক্ষে সমাপনী অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২২এপ্রলি) সকালে উপজেলা প্রাণীসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল সংলগ্ন মাঠে প্রাণী সম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি), প্রাণীসম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় এই প্রদর্শনী মেলার আয়োজন করে। 

[৩] অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাউজানের সংসদ সদস্য এবি এম ফজলে করিম চৌধুরী। রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা অংগ্যজাই মারমচর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ছিলেন উপজেলা চেয়ারম্যান এহেছানুল হায়দার চৌধুরী বাবুল, রাউজান পৌর মেয়র জমির উদ্দিন পারভেজ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিদুয়ানুল ইসলাম, জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা নজরুল ইসলাম, স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা: জয়িতা বসু। অনুষ্ঠান সঞ্চালনা করেন এলএসপি জাহেদুল আলম জাহেদ। 

[৪] প্রদর্শনীতে ৪৫টি স্টলে খামারীরা বিভিন্ন প্রজাতির ষাঁড়, গাভী, ছাগল, ভেড়া, রাজহাঁস, মুরগী, কবুতর, টার্কি, কোয়েল, ঘুঘু, পশুর খাবার ও ওষুধের স্টল ছিল। 

[৫] প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন বর্তমানে শিক্ষিত যুবকরা ডেইরি শিল্প, পোল্ট্রি শিল্পের বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। বর্তমান সময়ে যথাযথ প্রশিক্ষণ নিয়ে সরকারি নানান সুবিধা গ্রহণ করে যে কেউ নিজেদের ভাগ্য পরিবর্তন করতে পারে। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়