শিরোনাম
◈ গরুর চামড়া ৮০০, ছাগলের ১০ টাকা ◈ সিলেটে ঈদ আনন্দ ভেসে গেল বন্যার জলে ◈ অর্থনৈতিক সংকটে সিংহভাগ মানুষ কোরবানি দিতে পারেনি: জিএম কাদের ◈ সুপার এইটে স্থান, ক্রিকেট দলকে রাষ্ট্রপতির অভিনন্দন ◈ ফিলিস্তিনসহ সুবিধা বঞ্চিতদের পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির ◈ শাসকগোষ্ঠী উল্লাসের ঈদ করছে আর বিএনপি নেতাকর্মীদের বাসায় চলছে শোকের মাতম: রিজভী  ◈ কারাগারে গরু ও খাসি কোরবানি, বন্দিদের বিশেষ বিনোদনের ব্যবস্থা ◈ দেশবাসীকে ভয়ভীতি কোরবানি দেওয়ার আহ্বান মির্জা আব্বাসের ◈ এবারের ঈদ দেশের মানুষের কাছে একটা কষ্টের দিন: মির্জা ফখরুল ◈ ঈদুল আজহা উপলক্ষে সকল বীর মুক্তিযোদ্ধাদের অভিনন্দন প্রধানমন্ত্রীর

প্রকাশিত : ২১ জুন, ২০২২, ০৩:০১ দুপুর
আপডেট : ২২ জুন, ২০২২, ০৭:৫৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পদ্মা সেতু দেখতে বরিশাল থেকে ১ লাখ মানুষ যাবে ৬০ লঞ্চে

বরিশাল লঞ্চ

হ্যাপি আক্তার: জমকালো অনুষ্ঠানের মাধ্যমে ২৫ জুন উদ্বোধন হচ্ছে স্বপ্নের পদ্মা সেতু। নেওয়া হয়েছে জোরালো নিরাপত্তা। এই উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিতে বরিশাল বিভাগ থেকে লঞ্চে যাচ্ছে প্রায় ১ লাখ মানুষ।

পদ্মা সেতুতে সড়ক পথে কিছু লোক গেলেও বাকিদের যাতায়াতের প্রধান বাহন হবে লঞ্চ। তাই প্রস্তুত রাখা হয়েছে বিলাসবহুল অন্তত ৬০ লঞ্চ। বিভাগের প্রত্যেকটি উপজেলা থেকে এসব লঞ্চ ছেড়ে যাবে।

বরিশাল মহানগর আওয়ামী লীগ ও কেন্দ্রীয় লঞ্চ মালিক সমিতির সহসভাপতি রিন্টু বলেন, ‘যেহেতু সমাবেশস্থলে যেতে ঢাকার মতই সময় লাগবে, তাই আমরা ২৪ জুন রাত ১০টার দিকে লঞ্চগুলো ছেড়ে দেব। এক লাখ লোক যাতে যেতে পারে সেজন্য আমরা বাস ও লঞ্চ মিলিয়ে পর্যাপ্ত পরিবহনের ব্যবস্থা করেছি।’

বরিশাল মহানগর আওয়ামী লীগ ও একই সঙ্গে কেন্দ্রীয় লঞ্চ মালিক সমিতির সহসভাপতি সাইদুর রহমান রিন্টু মঙ্গলবার সকালে জানান, পদ্মা সেতুর উদ্বোধনে যোগ দিতে বরিশাল বিভাগ থেকে এক লাখ মানুষ যাবে। সে লক্ষ্যে তিন থেকে চারতলাবিশিষ্ট ৬০ লঞ্চ প্রস্তুত রাখা হয়েছে।

এর মধ্যে বরিশাল লঞ্চ ঘাট থেকে ছেড়ে যাবে ১০ লঞ্চ। বাকিগুলো উপজেলা থেকে ছেড়ে যাবে। প্রত্যেক উপজেলা থেকে সর্বনিম্ন একটি থেকে ৪টি লঞ্চ ছাড়া হবে।

রিন্টু আরও বলেন, ‘যেহেতু সমাবেশস্থলে যেতে ঢাকার মতই সময় লাগবে, তাই আমরা ২৪ জুন রাত ১০টার দিকে লঞ্চগুলো ছেড়ে দেব। বরিশাল নগরী থেকেই ২০ থেকে ২৫ হাজার মানুষ যাওয়ার সম্ভাবনা রয়েছে। তাই বরিশাল লঞ্চঘাটে ১০ লঞ্চ রাখা হবে।

এ ছাড়া গৌরনদী, আগৈলঝাড়া, উজিরপুরসহ উত্তরের উপজেলাগুলো থেকে বাস ছেড়ে যাবে। মোট কথা, এক লাখ লোক যাতে যেতে পারে সেজন্য আমরা বাস ও লঞ্চ মিলিয়ে পর্যাপ্ত পরিবহনের ব্যবস্থা করেছি। সূত্র: নিউজবাংলা

  • সর্বশেষ
  • জনপ্রিয়