শিরোনাম
◈ গরুর চামড়া ৮০০, ছাগলের ১০ টাকা ◈ সিলেটে ঈদ আনন্দ ভেসে গেল বন্যার জলে ◈ অর্থনৈতিক সংকটে সিংহভাগ মানুষ কোরবানি দিতে পারেনি: জিএম কাদের ◈ সুপার এইটে স্থান, ক্রিকেট দলকে রাষ্ট্রপতির অভিনন্দন ◈ ফিলিস্তিনসহ সুবিধা বঞ্চিতদের পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির ◈ শাসকগোষ্ঠী উল্লাসের ঈদ করছে আর বিএনপি নেতাকর্মীদের বাসায় চলছে শোকের মাতম: রিজভী  ◈ কারাগারে গরু ও খাসি কোরবানি, বন্দিদের বিশেষ বিনোদনের ব্যবস্থা ◈ দেশবাসীকে ভয়ভীতি কোরবানি দেওয়ার আহ্বান মির্জা আব্বাসের ◈ এবারের ঈদ দেশের মানুষের কাছে একটা কষ্টের দিন: মির্জা ফখরুল ◈ ঈদুল আজহা উপলক্ষে সকল বীর মুক্তিযোদ্ধাদের অভিনন্দন প্রধানমন্ত্রীর

প্রকাশিত : ১৮ জুন, ২০২২, ০৯:৫৫ রাত
আপডেট : ১৯ জুন, ২০২২, ০৩:২০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সিলেটে বন্যার্তদের থেকে নেওয়া হচ্ছে অতিরিক্ত বাস ভাড়া

বাস

মিনহাজুল আবেদীন: সিলেটের মানুষ এখন মোকাবিলা করছে স্মরণকালের ভয়াবহ বন্যা পরিস্থিতির। সংকটাপন্ন এ অবস্থায়ও অভিযোগ উঠেছে হবিগঞ্জ-সিলেট রুটে চলাচলকারী বাসগুলো যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নিচ্ছে।

যাত্রীদের অভিযোগ বন্যার কারণে অনিয়মিতভাবে যানবাহন চলাচলের সুযোগ কাজে লাগিয়ে তাদের কাছ থেকে নিয়মিত ভাড়া থেকে প্রায় ১০০ টাকা বেশি নিচ্ছেন বাসগুলোর শ্রমিকরা।

শনিবার (১৮ জুন) সন্ধ্যায় সিলেটের সীমান্তিক মিডওয়াইফারী ইনস্টিটিউটের ক্যাম্পাস থেকে হবিগঞ্জ ফিরছিলেন বন্যা কবলিত সানজিদা ইসলাম, পুষ্প আক্তার, নাহিদা আক্তার ও নাজমিন আক্তার জান্নাতসহ ৮ শিক্ষার্থী। সিলেটের হুমায়ুন রশীদ চত্বর থেকে হবিগঞ্জ পর্যন্ত তাদের কাছে মাথাপিছু ৩০০ টাকা করে ভাড়া নেওয়া হয়েছে; অথচ এ জায়গার নিয়মিত ভাড়া ১৮০ টাকা।

শিক্ষার্থী নাজমিন আক্তার জান্নাত বলেন, ক্যাম্পাসের চারদিকে কোমর পানি জমে গেছে। ক্যাম্পাসে বিদ্যুৎ নেই। আরো বিভিন্ন সমস্যার কারণে ক্যাম্পাসটি বন্ধ ঘোষণা করায় তারা ফিরছিলেন। কিন্তু উপশহর এসে হবিগঞ্জ-সিলেট বিরতিহীন বাসে উঠতে চাইলে তাদের কাছে ৩৫০ টাকা করে ভাড়া চাওয়া হয়। ছাত্রীরা এক পর্যায়ে ৩০০ টাকা ভাড়ায় আসতে বাধ্য হয়েছেন।

হবিগঞ্জ বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক শঙ্খ শুভ্র রায় বলেন, অতিরিক্ত ভাড়া নেওয়ার একটি অভিযোগ পেয়েছি। এ নিয়ে সমিতির নেতাদের সঙ্গে সভায় বসেছি। দ্রুত ব্যবস্থা নেওয়া হবে। বাংলানিউজ ২৪ 

  • সর্বশেষ
  • জনপ্রিয়