শিরোনাম
◈ আদালতের আদেশ তো শিক্ষার্থীদের পক্ষেই, তাহলে কার বিপক্ষে আন্দোলন: ওবায়দুল কাদের ◈ গণতন্ত্রের জন্যও শিক্ষার্থীদের লড়াই করার আহ্বান আমির খসরুর ◈ চাল কেজিতে ২ থেকে ৫ টাকা, সবজি ১৫ থেকে ২০ টাকা বেড়েছে ◈ কোটাবিরোধীরা পরবর্তী কর্মসূচি ঘোষণা শনিবার ◈ ৫ শতাংশ কোটা পুনর্বহালের দাবিতে আন্দোলনে ক্ষুদ্র নৃগোষ্ঠীর সদস্যরা ◈ আনোয়ারা-ফৌজদারহাট পাইপলাইন মেরামত সম্পন্ন, কমবে গ্যাস সংকট ◈ প্রধানমন্ত্রী শেখ হাসিনার চীন সফরে বাংলাদেশ, ভারত ও চীন তিনদেশই খুশি ◈ আইনশৃঙ্খলার অবনতি ঘটালে বরদাশত করা হবে না: ডিএমপি কমিশনার ◈ কোটা আন্দোলনকারীরা ঘরে ফিরে যাবে বলে আশাবাদ আইনমন্ত্রীর ◈ অতি বৃষ্টিতে রাজধানীর বেশিরভাগ এলাকায় হাঁটুপানি, জনজীবন বিপর্যস্ত

প্রকাশিত : ৩১ মে, ২০২৩, ০২:০৩ রাত
আপডেট : ৩১ মে, ২০২৩, ০২:৪৫ দুপুর

প্রতিবেদক : আখিরুজ্জামান সোহান

ভর্তি পরীক্ষায় অংশ নিতে ভাড়া বাসে রাজশাহীতে শিক্ষার্থীরা

ছবি: সংগৃহীত

আখিরুজ্জামান সোহান: ছবিটি দেখে মনে হতে পারে দেশের কোনো ব্যস্ততম বাস টার্মিনালের ছবি এটি, যেখানে রাখা আছে সারি সারি বিভিন্ন পরিবহনের বাস। তবে এটি কোনো স্থায়ী বাস স্ট্যান্ড কিংবা টার্মিনাল নয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষ ভর্তি পরীক্ষায় অংশ নিতে শিক্ষার্থীদের ভাড়া করা বাস গুলোই এভাবে রাখা হয়েছে। 

গত ২৯ মে রাজশাহী নগরীর জুবেরি মাঠ থেকে তোলা হয়েছে এই ছবি। 

মূলত ভর্তি পরীক্ষায় অংশ নিতে দেশের নানা প্রান্ত থেকে আসা শিক্ষার্থীরা বাড়তি ঝক্কি-ঝামেলা থেকে বাচঁতে নিজেরাই বাস ভাড়া করে রাজশাহীতে এসেছে।

প্রসঙ্গত, গত ২৯ মে ‘সি’ ইউনিট ও  ৩০ মে ‘এ’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে শুরু হয়েছে এবারের ভর্তি পরীক্ষা। ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে ৩১ মে। প্রতি ইউনিটে চার শিফট করে মোট ১২ শিফটে পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১০০ নম্বরে এক ঘণ্টার পরীক্ষায় বহুনির্বাচনী প্রশ্ন থাকবে ৮০টি। এতে প্রতি ৪টি ভুল উত্তরের জন্য এক নম্বর কাটা যাবে পরীক্ষার্থীদের।

এমএএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়