শিরোনাম
◈ বিএনপির কেউ মার্কিন ভিসানীতির আওতায় পড়ার শঙ্কা নেই: শামা ওবায়েদ ◈ বাংলাদেশে সুষ্ঠু নির্বাচনে বাধাদানকারীদের ওপর আজ থেকে ভিসা নিষেধাজ্ঞা আরোপ করতে যাচ্ছে যুক্তরাষ্ট্র ◈ ‘বেশি কিছু চাইনি, সরকারকে পদত্যাগ করে একটা সুষ্ঠু নির্বাচন চেয়েছি মাত্র’ ◈ খালেদা জিয়াকে সিসিইউ থেকে ফের কেবিনে স্থানান্তর ◈ মানবিক কারণে খালেদা জিয়াকে দ্রুত বিদেশে পাঠানোর দাবি মির্জা ফখরুলের ◈ লোকসভায় বিরোধী দলীয় এমপিকে মোল্লা আতঙ্কবাদী বলে বিজেপি এমপির মন্তব্যে তীব্র প্রতিক্রিয়া ◈ রোহিঙ্গাদের জন্য আরো ১১ কোটি ৬০ লাখ  ডলারের সহায়তা দেবে যুক্তরাষ্ট্র ◈ রাজধানীতে বৃষ্টিতে জমা পানিতে বিদ্যুতায়িত হয়ে চারজনের মৃত্যু ◈ আন্দোলন কর্মসূচি ৫ অক্টোবর পর্যন্ত বাড়িয়েছে বিএনপি ◈ রোডমার্চ বিএনপির নেতাদের দলত্যাগ ঠেকাতে পারবে না: তথ্যমন্ত্রী

প্রকাশিত : ২৮ মে, ২০২৩, ০৯:২৮ রাত
আপডেট : ২৯ মে, ২০২৩, ১২:০২ দুপুর

প্রতিবেদক : মনজুর এ আজিজ

পাইলট তৈরির প্রকল্প এভিয়েশন খাতে মাইলফলক: বিমান প্রতিমন্ত্রী

মনজুর এ আজিজ: পাইলটদের পেশাগত দায়িত্ব পালনে সর্বোচ্চ পরিচ্ছন্ন ও দায়িত্বশীল হওয়ার আহ্বান জানিয়েছেন বিমান প্রতিমন্ত্রী এম মাহবুব আলী। পাইলটদের স্মার্ট হওয়া আগামীর স্মার্ট বাংলাদেশ গড়তে বড় ভূমিকা রাখবে বলে মন্তব্য করেন তিনি।

রোববার (২৮ মে) রাজধানীর হোটেল সোনারগাঁয়ে দ্বিতীয় দফায় যুক্তরাষ্ট্রের এপিক ফ্লাইট একাডেমিতে পাইলট প্রশিক্ষণে ১১ জনকে পাঠাচ্ছে ইউএস-বাংলা। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। 

প্রতিমন্ত্রী বলেন, এয়ারলাইন্স খাত মানুষের কাছে খুবই আকর্ষণীয়। পাইলটদের স্মার্টনেস; রুচি সবকিছু উন্নত হওয়ায় তাদের মর্যাদাও বেশি। অবসরে যাওয়ার পরও চারিত্রিক বা ব্যক্তি কার্যকলাপে এই প্রফেশন যেন কলুষিত না হয়, সেদিকে দায়িত্বশীল হতে হবে।

তিনি বলেন, আগে সেফটি। সতর্কভাবে সময় নিয়ে ফ্লাইট পরিচালনা করতে হবে। এক্ষেত্রে দেশীয় এয়ারলাইন্স প্রতিষ্ঠানগুলোর যেন কোনো সমালোচনা না থাকে সেক্ষেত্রে সতর্ক থাকার পরামর্শ দেন তিনি। 

সবার সমন্বিত কাজের মধ্যে দিয়ে এভিয়েশন খাত এগিয়ে যাবে জানিয়ে তিনি বলেন, দেশের বিভিন্ন খাতে উন্নয়ন আজ দৃশ্যমান।  যা নিরলসভাবে করে যাচ্ছেন বঙ্গবন্ধুকন্যা। সারা বিশ্বে বাংলাদেশ বিস্ময়কর। প্রধানমন্ত্রীর নির্দেশনায় এভিয়েশন খাতের উন্নয়ন এখন আন্তর্জাতিক মানের। শাহজালাল, সিলেট, শাহ আমানত, কক্সবাজার বিমানবন্দরসহ সব বিমানবন্দরে বিভিন্ন উন্নয়ন কাজ চলমান। সব বিমানবন্দরে নিরাপত্তা উন্নত করা হয়েছে।

প্রধানমন্ত্রীর সহযোগিতায় এ খাতের চিত্র দ্রুত বদলে যাচ্ছে। ব্যবসা বাণিজ্য সম্প্রসারণ হচ্ছে। বাংলাদেশে বিমানের পাশাপাশি বেসরকারি বিমান সংস্থাও ভালো অবস্থানে যাচ্ছে। সম্পাদনা: শামসুল হক বসুনিয়া

এমএএ/এসএইচবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়