শিরোনাম
◈ বিনা কারণে কারাগার এখন বিএনপির নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী ◈ অপরাধের কারণেই বিএনপি নেতা-কর্মীদের  বিরুদ্ধে মামলা হয়েছে: প্রধানমন্ত্রী  ◈ অ্যাননটেক্সকে জনতা ব্যাংকের সুদ মওকুফ সুবিধা বাতিলের নির্দেশ বাংলাদেশ ব্যাংকের ◈ চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৩ ডিগ্রি, হিট এলার্ট জারি  ◈ ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে ◈ ইরানে ইসরায়েলের হামলার খবরে বিশ্বজুড়ে উত্তেজনা, তৃতীয় বিশ্বযুদ্ধের আতঙ্ক ◈ বিমানবন্দরের থার্ড টার্মিনালের বাউন্ডারি ভেঙে বাস ঢু‌কে প্রকৌশলী নিহত ◈ জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস মারা গেছেন ◈ ইরানের ইস্পাহান ও তাব্রিজে ইসরায়েলের ড্রোন হামলা, ৩টি ভূপাতিত (ভিডিও) ◈ ভেটোর তীব্র নিন্দা,মার্কিন নীতি আন্তর্জাতিক আইনের নির্লজ্জ লংঘন : ফিলিস্তিন

প্রকাশিত : ৩০ জানুয়ারী, ২০২৩, ০২:২৭ রাত
আপডেট : ৩০ জানুয়ারী, ২০২৩, ১২:৪২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল বন্ধ

ছবি: সংগৃহীত

ডেস্ক রিপোর্ট: ঘন কুয়াশার কারণে রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌপথে ফেরি লঞ্চসহ সকল নৌযান চলাচল বন্ধ রয়েছে। কুয়াশার মধ্যে ফেরি চলাচল সচল রাখার বিশেষ কোনো ব্যবস্থা নেই। তাই দুর্ঘটনা এড়াতে রবিবার (২৯ জানুয়ারি) দিনগত রাত সোয়া ১১টা থেকে ওই নৌপথে সাময়িকভাবে ফেরি চলাচল বন্ধ রেখেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

বিআইডাব্লিউটিসির দৌলতদিয়া ঘাট অফিস সূত্রে জানা যায়, রবিবার রাত সাড়ে ৮টার পর থেকে নদী অববাহিকায় হালকা কুয়াশা পড়তে শুরু করে। সময় বাড়ার সঙ্গে সঙ্গে সেখানে বাড়তে থাকে কুয়াশার ঘনত্ব। এক পর্যায়ে নৌ চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়ায় ওই দিন রাত সোয়া ১১টা থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ফেরি সার্ভিস বন্ধ ঘোষণা করা হয়। 

এদিকে ঘন কুয়াশার কবলে পড়ে যানবাহন ও যাত্রী নিয়ে মাঝ নদীতে আটকে আছে বনলতা, হাসনাহেনা ও রজনীগন্ধা নামের তিনটি ইউটিলিটি (ছোট) ফেরি। পূর্ণ লোড নিয়ে ছেড়ে যাওয়ার অপেক্ষায় দৌলতদিয়া ফেরিঘাটের বিভিন্ন ঘাট-পন্টুনে ভিড়ে আছে চারটি ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর, কেরামত আলী, শাহ্পরাণ ও চন্দ্রমল্লিকা। অপর চারটি ফেরি ভাষা শহীদ বরকত, বীরশ্রেষ্ঠ রুহুল আমীন, ঢাকা ও মাধবীলতা ভিড়ে আছে নৌপথের পাটুরিয়া ঘাটে। ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া পাটুরিয়া উভয় ঘাটে আটকা পড়েছে যাত্রীবাহী বাস, মাইক্রোবাস, পণ্যবাহী ট্রাক, কাভার্ডভ্যানসহ কয়েক শ বিভিন্ন গাড়ি।

বিআইডাব্লিউটিসির দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) মোহাম্মদ সালাউদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘ঘন কুয়াশার মধ্যে ফেরি চলাচল সচল রাখার বিশেষ কোনো ব্যবস্থা নেই। তাই দুর্ঘটনা এড়াতে রবিবার (২৯ জানুয়ারি) দিনগত রাত সোয়া ১১টা থেকে এই নৌপথে সাময়িকভাবে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। কুয়াশা কেটে গেলে পুনরায় ফেরি সার্ভিস চালু করা হবে।’

এমএএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়