শিরোনাম
◈ মার্কিন পাইলটের মৃত্যু, ইউনাইটেড হাসপাতালের অবহেলাকে দায়ী করেছেন বোন  ◈ ২ ফেব্রুয়ারি দেশের প্রথম পাতাল মেট্রো রেলের নির্মাণ কাজ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী  ◈ দৈনিক সমকাল পত্রিকার বিরুদ্ধে প্রেস কাউন্সিলে ঢাকা ওয়াসার মামলা ◈ সরকার ইসলামের বিরুদ্ধে কিছু করেনি, করবেও না: শিক্ষামন্ত্রী ◈ পেশোয়ারের মসজিদে শক্তিশালী বিস্ফোরণে নিহত ২৮, আহত ১৫০ ◈ জমজমের পানি বিক্রি বন্ধের নির্দেশ ভোক্তা অধিদপ্তরের ◈ ডান্ডাবেড়ি পরানো নিয়ে নীতিমালা প্রণয়নে হাইকোর্টের রুল ◈ চৌগাছার সাবেক পুলিশ কর্মকর্তার কারাদণ্ড ◈ অনির্বাচিত লোক দিয়ে কখনো দেশের উন্নতি হয় না:  প্রধানমন্ত্রী   ◈ ১১ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২৭ নভেম্বর, ২০২২, ০৫:৫৬ বিকাল
আপডেট : ২৭ নভেম্বর, ২০২২, ০৫:৫৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বরগুনায় এবার ১০ দফা দাবিতে লঞ্চ চলাচল বন্ধ

লঞ্চ

সঞ্চয় বিশ্বাস: নৌযান শ্রমিক সংগ্রাম পরিষদের ডাকে সারাদেশে যাত্রীবাহী নৌযান ধর্মঘট শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় ১০ দফা দাবিতে শনিবার (২৬ নভেম্বর) দিনগত রাত ১২টার পর থেকে বরগুনাতেও এ ধর্মঘট শুরু হয়। এতে করে বরগুনা নদী বন্দর থেকে লঞ্চ চলাচল বন্ধ আছে। জাগোনিউজ

লঞ্চ ধর্মঘটের কারণে চিকিৎসাসহ জরুরি কাজে ঢাকাগামী যাত্রীরা দুর্ভোগে পড়েছেন। অসুস্থ রোগী নিয়ে বাসে যাত্রা করা সম্ভব না হওয়ায় দুর্ভোগে আছে সাধারণ মানুষ। 

ঢাকা নওজান শ্রমিক ফেডারেশনের প্রচার সম্পাদক মো. মহসিন বলেন, বিভিন্ন দাবিতে একাধিকবার ধর্মঘট ডাকা হয়েছে। কিন্তু বারবারই আমরা আশ্বাস পেয়েছি। কিন্তু কোন দাবি মানেনি লঞ্চ মালিকপক্ষ। তাই আমরা অনির্দিষ্টকালের জন্য বরগুনাতেও ধর্মঘট ডেকেছি। দাবি না মানা পর্যন্ত আমাদের এ ধর্মঘট অব্যাহত থাকবে।

১০ দফা দাবি উল্লেখ্য করে শ্রমিকরা জানান, নৌ-যান শ্রমিকের সর্বনিম্ন মজুরি ২০ হাজার টাকা নির্ধারণ, কর্মস্থলে ও দুর্ঘটনায় মৃত্যুজনিত ১০ লাখ টাকার ক্ষতিপূরণ, কন্ট্রিবিউটরি প্রভিডেন্ট ফান্ড ও নাবিক কল্যাণ তহবিল গঠন, ভারতগামী শ্রমিকদের ল্যান্ডিংপাস দেওয়া, বাল্কহেডের রাতে চলাচলের ওপর নিষেধাজ্ঞা শিথিলকরণ, বন্দর থেকে পণ্যপরিবহন নীতিমালা ১০০ ভাগ কার্যকর করা, স্ট্রি চট্টগ্রাম বন্দরে প্রোতাশ্রয় নির্মাণ ও চরপাড়া ঘাটের ইজারা বাতিল, চট্টগ্রাম থেকে পাইপ লাইনে জ্বালানি তেল সরবরাহের চলমান কার্যক্রম বন্ধ করতে হবে।

এসবিটু/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়